• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ খণ্ডনে ভিডিও পোস্ট ডেরেকের, বিজেপিকে নিশানায় সপ্ত-বাণ

করোনা-যুদ্ধে রাজ্যের তৃণমূল সরকারের ভূমিকা নিয়ে যখন বিরোধীরা নানা প্রশ্ন তুলছেন, তখন পাল্টা সাতটি পয়েন্ট তুলে ধরে জবাব দিলেন সাংসদ ডেরেক ও'ব্রায়েন। শুক্রবার এক ভিডিও বার্তা তিনি বিরোধীদের অভিযোগ খণ্ডন করেন বেছে বেছে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে তৃণমূলের পক্ষে জবাব দিয়ে দেন ডেরেক।

বিরোধীদের টেস্টের সংখ্যা কম নিয়ে অভিযোগের পরিপ্রেক্ষিতে

বিরোধীদের টেস্টের সংখ্যা কম নিয়ে অভিযোগের পরিপ্রেক্ষিতে

ডেরেক বিরোধীদের টেস্টের সংখ্যা কম নিয়ে অভিযোগের পরিপ্রেক্ষিতে বলেন, রাজ্য সরকার নিজে টেস্টিং কিট অর্ডার দিতে পারে না। অর্ডার দিতে পারে আইসিএমআর। তারাই অর্ডার দিয়ে কিট আনার পরে রাজ্যকে বণ্টন করে দেয়। মার্চ মাসের শেষ পর্যন্ত মাত্র ৪০টি কিট পায় রাজ্য।

সংক্রমণ বেশি সেই সব রাজ্যকেই কিট পাঠানো হয়েছিল

তিনি জানান যে সব রাজ্যে সংক্রমণ বেশি সেই সব রাজ্যকেই কিট পাঠানো হয়েছিল। পশ্চিমবঙ্গ সেই তালিকায় ছিল না। তখন আইসিএমআরের নির্দেশ ছিল, যাঁদের করোনার উপসর্গ রয়েছে, তাঁদেরই শুধু টেস্ট করা যাবে। যাঁদের উপসর্গ নেই, তাঁদের টেস্ট করার প্রয়োজন নেই। এখন সেই নিয়ম বদলে গিয়েছে।

টেস্ট কম হয়েছে এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন

টেস্ট কম হয়েছে এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন

ডেরেক ভিডিও বার্তায় বুঝিয়ে দিয়েছেন, টেস্ট কম হয়েছে এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। এর জন্য দায়ও রাজ্য সরকারের নয়। আইসিএমআর যখন যেমন নির্দেশিকা পাঠায়, রাজ্য সরকার সেভাবেই কাজ করে। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। বিরোধীরা বৃথা আস্ফালন করছে।

পরিকাঠামো মতো দ্রুত করোনা মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছে

পরিকাঠামো মতো দ্রুত করোনা মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছে

ডেরেক এদিন ভিডিও বার্তায় আরও বলেন, করোনা ভাইরাসের টেস্টের জন্য এ রাজ্যে মাত্র দুটি ল্যাব ছিল। পরে আরও পাঁচটি ল্যাব এই অনুমোদন পেয়েছে। রাজ্য সরকার পরিকাঠামো মতো দ্রুত করোনা মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছে। তিনি এরপরই পরিসংখ্যান দিয়ে দানিয়ে দেন, ৩ লক্ষ ২৫ হাজার কিচ,. এন-৯৫ মাস্ক ২ লক্ষ ১৭ হাজার, অন্য মাস্ক ১৫ লক্ষ ৪০ হাজার, ৫ হাজার থার্মল গান এবং ৬ লক্ষ ৭৫ হাজার গ্লাভস রয়েছে।

রাজনীতি করতে নিষেধ করেন বিজেপিকে

রাজনীতি করতে নিষেধ করেন বিজেপিকে

ডেরেক এদিন এই সময়ে রাজনীতি করতে নিষেধ করেন বিজেপিকে। তিনি বলেন, আমরা কোনও রাজনীতি করছি না। আমাদের লড়াই করোনা ভাইরাসের বিরুদ্ধে। বাংলায় কিন্তু একটা দল করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে না। তারা লড়াই করছে তৃণমূলের বিরুদ্ধে। ডেরেক বলেন, যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের যেভাবে পথ দেখাচ্ছেন আমরা অভিভূত।

English summary
Derek O’brien posts a video against BJP’s complain on coronavirus issue. Derek gives seven point to rebut allegation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X