• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত গড়তে টাকা ছাপাবেন নাকি রি-প্যাকেজিং, মোদীকে একে একে প্রশ্নবাণ ছুড়লেন ডেরেক

করোনা আবহে নব ভারত নির্মাণের লক্ষ্যে ২০ লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু তাঁর ভাষণে স্পষ্ট নয় কোথা থেকে আসবে টাকা। এই পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেসের সংসদ তথা জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েন কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী মোদী ও তাঁর সরকারের দিকে।

ডেরেকের প্রশ্ন মোদীকে

ডেরেকের প্রশ্ন মোদীকে

ডেরেকের প্রশ্ন, ভারতকে আত্মনির্ভর করে গড়ে তুলতে যে প্যাকেজ ঘোষণা করা হয়েছে, সেই টাকা আসবে কোথা থেকে। প্রধানমন্ত্রী বলেননি, এই টাকা কোথা থেকে আসবে। নতুন করে টাকা ছাপিয়ে এই টাকা আসবে, নাকি ধার করে তাও জানাননি তিনি। তাহলে কী হবে!

মোদীর ভাষণে কিছুই জানতে পারেনি দেশবাসী

মোদীর ভাষণে কিছুই জানতে পারেনি দেশবাসী

ডেরেকের কথায়, মঙ্গলবার রাত আটটায় অনেক বাসনা নিয়ে টিভির পর্দায় নজর রেখেছিল গোটা দেশ। জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী কোনও সিদ্ধান্তই নিতে পারেননি। কোথা থেকে আত্মনির্ভরতার প্যাকেজ আসবে তা যেমন জানাতে পারেননি, জানাতে পারেননি লকডাউনের মেয়াদ নিয়ে কিছুও।

শুধুই ইঙ্গিত দিয়েছেন মোদী

শুধুই ইঙ্গিত দিয়েছেন মোদী

তিনি শুধু ইঙ্গিত দিয়েছেন লকডাউন আরও একধাপ বাড়বে। বেশ কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। গোটা ভাষণেই তিনি বলেছেন দেশকে আত্মনির্ভর করে গড়ে তোলার কথা, কিন্তু কীভাবে তা সম্ভব হবে, টাকার উৎস কী হবে তা নিয়ে কিছুই বলেননি। তাই খোঁচা দিতে ছাড়েননি ডেরেক ও'ব্রায়েন।

একে একে অনেক প্রশ্নই ছুঁড়লেন

একে একে অনেক প্রশ্নই ছুঁড়লেন

ডেরেক একে একে প্রশ্ন ছুড়লেন। বললেন, আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন ভালো কথা, কিন্তু টাকাটা কোথা থেকে আসবে? নতুন করে কি টাকা ছাপানো হবে? নাকি পুরনো প্রকল্পগুলি রি-প্যাকেজিং করে আত্মনির্ভর ভারত গড়বেন প্রধানমন্ত্রী। নাকি কর ছাড় দিয়ে আসবে টাকা?

আরও এক মোক্ষম প্রশ্ন ডেরেকের

আরও এক মোক্ষম প্রশ্ন ডেরেকের

ডেরেকের আরও এক মোক্ষম প্রশ্ন, পরিযায়ী শ্রমিকরা ক্রমেই ক্রীতদাসে পরিণত হচ্ছেন। তাঁদের জন্য তো কিছুই বললেন না মোদীজি। কিংবা পি এম কেয়ার ফান্ড, রাজ্যগুলির পাওনা নিয়ে কী হবে, তারও কোনও উত্তর নেই প্রধানমন্ত্রীর ভাষণে। বিস্তারিত বিবরণ নেই মোদীর ভাষ্য্, তাই হতাশা প্রকাশ করলেন তৃণমূল সাংসদ।

বিদায়বেলায় সঙ্গে নিলেন কিশোরের গান, বদলির চিঠি হাতে বিবেক-কণ্ঠে আবেগঘন নিবেদন

English summary
Derek O’Brien criticizes Narendra Modi with his economy package to build package
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X