• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমিশনের কাছে বামেদের তরফে ৯ কেন্দ্রে 'গরমিলের' তালিকা! ৩ দিনের সফরে রাজ্য উপ নির্বাচন কমিশনার

  • |

রাজ্য সফরে আসছেন উপ নির্বাচন কমিশনার (election commisson) সুদীপ জৈন। ১৭ ডিসেম্বর তাঁর রাজ্যে আসার কথা রয়েছে। উপ নির্বাচন কমিশনারের এই সফর তিনদিনের বলেই জানা গিয়েছে। তিনি উত্তরবঙ্গ সফরেও যেতে পারেন বলে জানা গিয়েছে।

হরিনাথ দের পর 'ভাষাবিদ' মুখ্যমন্ত্রী! চাড্ডা, মাড্ডা, ফাড্ডা ছন্দ জাতীয় সংহতির পক্ষে বিপজ্জনক, বললেন বিমান বসু

রাজ্যে চলছে ভোটার তালিকা সংশোধনের কাজ

রাজ্যে চলছে ভোটার তালিকা সংশোধনের কাজ

রাজ্যে চলছে ভোটার তালিকা সংশোধনের কাজ। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত এই কাজ চলবে। এরপর ১৫ জানুয়ারি প্রকাশিত হবে চূড়ান্ত ভোটার তালিকা। এই তালিকা প্রকাশের পরেই রাজ্যে বিধানসভা নির্বাচনের তোড়জোড় শুরু হয়ে যাবে।

তিনদিনের সফরে উপ নির্বাচন কমিশনার

তিনদিনের সফরে উপ নির্বাচন কমিশনার

তিনদিনের সফরে রাজ্য আসছেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। ১৭ তারিখ থেকে শুরু হওয়া এই সফরে উপ নির্বাচন কমিশনার উত্তরবঙ্গ সফরেও যেতে পারেন। মূলত বিধানসভা নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে তথ্য সংগ্রহ করা ছাড়াও রাজ্যের পরিস্থিতি এবং আইনশৃঙ্খলাজনিত রিপোর্ট সংগ্রহ করবেন তিনি। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে তিনি দেখা করতে পারেন। তবে এব্যাপারে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

ভোটার তালিকা নিয়ে বামেদের অভিযোগ

ভোটার তালিকা নিয়ে বামেদের অভিযোগ

ইতিমধ্যেই বামেদের তরফে নির্বাচন কমিশনের কাছে ভোটার তালিকায় নিয়ে অভিযোগ জানানো হয়েছে। সেখানে নটি বিধানসভা কেন্দ্রের নাম উল্লেখ করা হয়েছে। এই নটি কেন্দ্রের মধ্যে চারটি হল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের অন্তভুক্ত। সেগুলি হল, মহেশতলা, মেটিয়াবুরুজ, ফলতা ও বিষ্ণুপুর তফশিলি কেন্দ্র। এছাড়াও তালিকায় রয়েছে বিধাননগর পূর্ব, বারাসত, বেহালা পূর্ব, যাদবপুর, বারুইপুর পশ্চিম। ভোটার তালিকা সঠিকভাবে সংশোধনের দাবি নিয়ে বামেরা ইতিমধ্যেই বিক্ষোভও দেখিয়েছে। হুঁশিয়ারি দিয়ে বামেদের তরফে বলা হয়েছে, তালিকা সংশোধন না হলে তাঁরা বৃহত্তর আন্দোলনে নামবেন। এব্যাপারে অভিযোগ করে বিমান বসু বলেছেন, জনগোষ্ঠীর বৃদ্ধির সাধারণ নিয়মের চেয়ে দ্বিগুণ, তিনগুণ এমন কী পাঁচগুণ ভোটার বেড়েছে। তাঁর প্রশ্ন এত ভোটার আসছে কোথা থেকে। ভোটার তালিকায় মৃত ভোটার থেকে যাচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।

আইনশৃঙ্খলা নিয়ে বিরোধীদের অভিযোগ

আইনশৃঙ্খলা নিয়ে বিরোধীদের অভিযোগ

রাজ্যের বিরোধীদলগুলির অভিযোগ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে। রাজ্যপালও একই অভিযোগ করেছেন। বিরোধী সব রাজনৈতিক দলই সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে সংশয় প্রকাশ করেছে। তারই মধ্যে উপ নির্বাচন কমিশনারের এই রাজ্য সফর যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

লোকসভা নির্বাচনের আগে এসেছিল ফুল বেঞ্চ

লোকসভা নির্বাচনের আগে এসেছিল ফুল বেঞ্চ

এব্যাপারে উল্লেখ করা যেতে পারে, ২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরার নেতৃত্বে ফুল বেঞ্চ এসেছিল রাজ্যে। সেই দলে ছিলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। তিনি সেই সময় রাজ্যের রাজনৈতিক দলগুলির সঙ্গে আলাদা আলাদা করে কথা বলেছিলেন। এছাড়াও তিনি জেলাশাসক এবং পুলিশ সুপারদের সঙ্গেও বৈঠক করেছিলেন।

English summary
Deputy Election Commissioner Sudip Jain will come to West Bengal on Seventeenth December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X