• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মাঝেই রাজ্যে ডেঙ্গুর বলি দুজন

  • By অভীক
  • |

করোনা আবহেই থাবা বসাতে শুরু করেছে ডেঙ্গু। কলকাতা ও হওড়া মিলিয়ে একদিনে ডেঙ্গুর থাবায় মৃত্যু হল দুজনের।

করোনার মাঝেই রাজ্যে ডেঙ্গুর বলি দুজন

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার কলকাতার এক হাসপাতালে মৃত্যু হয় পার্ক সার্কাস এলাকার বাসিন্দা বছর বারোর এক কিশোরের। ফয়জান আহমেদ নামে ওই মৃত কিশোরের শরীরে কয়েকদিন ধরেই তাঁর শরীরে ডেঙ্গুর একাধিক উপসর্গ ছিল। সোমবার পরিস্থিতির অবনতি হতে শুরু করে। এরপরই তাঁকে ভরতি করা হয় ইনস্টিটিউট অব চাইল্ড হেলথে। ইমারজেন্সিতে শুরু হয় তাঁর চিকিৎসা। কিন্তু ডাক্তারদের চেষ্টা শেষমেষ বিফলে যায়। মঙ্গলবার ডেঙ্গুর সঙ্গে লড়াইয়ে হার মানে ওই কিশোর।

অন্যদিকে, চলতি বছরে হাওড়া জেলায় প্রথম ডেঙ্গুর বলি হয় এক কিশোর। দ্বাদশ শ্রেণির ছাত্র সায়ন্তন ব্যানার্জি ( ১৭ ) জ্বর উপসর্গ নিয়ে ভর্তি ছিল শিবপুরের একটি বেসরকারি হাসপাতালে। রক্ত পরীক্ষা করে তার ডেঙ্গু ধরা পড়ে। ওই হাসপাতালেই তার মৃত্যু হয়।

পরিবার সূত্রের খবর, সে গত মঙ্গলবার দিদার বাড়ি গিয়েছিল। সেদিনই তার জ্বর আসায় সে বাড়ি চলে আসে। রাতেই চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকের পরামর্শ মেনে পরদিন রক্ত পরীক্ষা করানো হয়। সেই রিপোর্টে কিছু না এলেও ছাত্রের শরীরে র‍্যাশ বের হতে দেখা যায়। শিবপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ডেঙ্গু পজিটিভ রিপোর্ট হয়। সেখানেই তার মৃত্যু হয়।

একই দিনে জোড়া এই মৃত্যুর খবরে দুই এলাকায় আতঙ্ক বাড়িয়েছে কয়েকগুণ। একে করোনা তার উপর ডেঙ্গু, জোড়া ফলা থেকে বাঁচার উপায় খুঁজছেন সকলেই।

সাপ্তাহিক লকডাউনেই গুরুত্ব মুখ্যমন্ত্রীর, অগাস্ট মাসের সম্পূর্ণ লকডাউনের দিন ঘোষণা

করোনা সঙ্কটে রাজ্যে বেড়েই চলা অপরাধ নিয়ে সিট গঠন হাইকোর্টের

English summary
Dengue death in Bengal amid coronavirus crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X