• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৮ জানুয়ারি থেকে ভাঙ্গা হবে টালা ব্রিজ, নতুন সেতু হবে চার লেনের

  • By Aveek Banerjee
  • |

২৬৪ কোটি টাকা ব্যয়ে চার লেনের সেতু তৈরি হবে টালা ব্রিজের জায়গায়। বুধবার পূর্ত দপ্তরের ডাকা টেন্ডারে এমনই সিদ্ধান্ত হল। পাশাপাশি, পূর্ত দপ্তর জানিয়েছে, দেড় বছরের মধ্যে শেষ করতে হবে সেতুর কাজ। এবং যে কোম্পানি টেন্ডার নেবে আগামী ১০ বছর তাকেই সেতু রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে।

১৮ জানুয়ারি থেকে ভাঙ্গা হবে টালা ব্রিজ, নতুন সেতু হবে চার লেনের

ইতিমধ্যেই টালা ব্রিজের জায়গায় নতুন সেতুর নকশার ছাড়পত্র দিয়েছে অর্থমন্ত্রক। ব্রিজের নিচ থেকে রেললাইন থাকায় কতকগুলি বিষয় মাথায় রেখে বানানো হয়েছে নকশা। ফলে নতুন সেতু অনেকটা প্রশস্ত হবে। ব্রিজের নিচে রেল লাইনের মাঝে কোনও পিলার বসাতে হবে না। দু'দিকে শুধু পিলার থাকবে। মাঝের অংশটি লোহার বিম দিয়ে সেতুর ওজন ধরে রাখবে। ব্রিজের নিচে যে পানীয় জল ও বিদ্যুতের লাইন রয়েছে, সেগুলিরও ক্ষতি হবে না বলে জানা গিয়েছে পূর্ত দপ্তর সূত্রে।

নবান্ন সূত্রে খবর, আগামী ১৮ জানুয়ারি ৮০০ মিটার লম্বা এই টালা ব্রিজ ভাঙার কাজ শুরু হবে। ভাঙার কাজ খরচ হবে প্রায় ৩০ কোটি টাকা। তাই তার আগেই টেন্ডার ডাকা হয়েছিল পূর্ত দফতরের তরফে।

মেডিকেল কলেজ হাসপাতালে রোগীর রহস্য মৃত্যু

আরও জানা গিয়েছে, রাজ্যের আধিকারিক ও রেলের আধিকারিকদের নিয়ে টালা ব্রিজ সংক্রান্ত কাজকর্ম তদারকির জন্য একটি বিশেষ কমিটি ইতিমধ্যেই গঠন করাও হয়েছে নবান্নের তরফে।

English summary
Demolition work for Tala Bridge to start from 18th January 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X