নববর্ষের উপহার পেল অন্ডাল! বাংলা-দিল্লির আকাশ-বন্ধনে সহযাত্রী কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়

Subscribe to Oneindia News

নববর্ষের উপহার পেল অন্ডাল। প্রায় এক বছর বন্ধ থাকার পর দিল্লি-অন্ডাল বিমান পরিষেবা চালু হল। পয়লা বৈশাখের পুণ্যলগ্নে দিল্লি থেকে অন্ডালে এল এয়ার ইন্ডিয়ার বিমান। সেই বিমান যাত্রী হয়ে অন্ডালে এলেন কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়। রবিবার সাতটা পঞ্চাশ মিনিট নাগাদ অন্ডালের কাজি নজরুল ইসলাম বিমান বন্দরের মাটি স্পর্শ করে বিমান। এই বিমানের যাত্রী হতে পেরে বাবুল সুপ্রিয় গর্ব অনুভব করেন।

নববর্ষের উপহার পেল অন্ডাল! বাংলা-দিল্লির আকাশ-বন্ধনে সহযাত্রী কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়

অন্ডাল বিমানবন্দরে নেমে বাবুল সুপ্রিয় এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, যাত্রীদের সঙ্গে সাধারণ টিকিট কেটে দিল্লি থেকে এলাম। খুব ভালো লাগছে এই বিমানযাত্রা করে। তিনি বলেন, রাজ্য ও কেন্দ্র সরকারের যৌথ উদ্যোগে ফের এই পরিষেবা চালু হল।

নির্বাচনী বিধিভঙ্গ যাতে না হয়, সেই কারণেই কোনও অনুষ্ঠান হয়নি। দিল্লিতেও হয়নি, অন্ডালেও নয়। তিনি এদিন আশ্বাস দেন, এই পরিষেবা আর বন্ধ হবে না। দুর্গাপুর-আসানসোলের মানুষ যাতে এই পরিষেবা পায় বছরভর সেই উদ্যোগ জারি থাকবে। সপ্তাহে চারটি করে বিমান চলাচল করবে দিল্লি ও অন্ডালের মধ্যে।

উল্লেখ্য, ২০০৯ সালে বিমাননগরী তৈরি হয়েছিল অঞ্চলে। কিন্তু জমি অধিগ্রহণের পর কাজ শুরুতে একটু দেরি হয়। ২০১১ সালে রাজ্যে পরিবর্তনের পর কাজে গতি আসে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্ডালে কাজি নজরুল ইসলাম বিমানবন্দরের উদ্বোধন করেন। বেহালা থেকে অন্ডাল বিমান পরিষেবা চালু হয়। কলকাতা থেকেও অন্ডাল বিমান চলে। এরপর কলকাতা-অন্ডাল-দিল্লি রুটে বিমান পরিষেবা শুরু হয়।

বিমানে যাত্রী কম হওয়ায় পরিষেবা বন্ধ হয়ে যায়। সরকারের সঙ্গে পরিষেবাদানকারী সংস্থার একটি চুক্তিও হয়েছিল। সরকারের ভর্তুকি দেওয়ার কথা হয়েছিল। কিন্তি অনবরত লোকসানে চলায় বিমান পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। পরে ছোট বিমান পরিষেবাও বেশিদিন চলেনি। অবশেষে বিমাননগরীর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে পড়ে।

এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিম বর্ধমান প্রশাসনিক বৈঠকে বণিকসভার সভাপতি অন্ডাল থেকে বিমান পরিষেবা চালুর আবেদন করেন। সেইমতোই রাজ্যের পরিবহন সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, বিমান পরিষেবা চালু হবে পয়লা বৈশাখ থেকে। আপাতত দিল্লি থেকে বিমান পরিষেবা চালু হবে। সপ্তাহে চারটি বিমান চলবে। পরে দেশের অন্যপ্রান্তও বিমান চালানো হবে।

English summary
Delhi-Andal air service is started from payla Baishakh. It is the Bengali New Year's gift for Andal.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.