• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌মহাসপ্তমীতেই মহাদুর্যোগের আশঙ্কা, আজই বঙ্গে আছড়ে পড়তে পারে নিম্নচাপের বৃষ্টি

মন ভাল নেই শহরের। পুজোর সব আনন্দ মাটি করে দিয়েছে করোনা ভাইরাস। তার উপরে আবার বৃষ্টির ভ্রুকূটি। গতকাল থেকেই মেঘলা আকাশ। রাতে আরও গভীর হয়েছে মেঘ। বইছে ঠান্ডা হাওয়া। মহাষষ্ঠী যেমন তেমন করে কেটে গেলেই মহাসপ্তমীতে রেহাই মিলবে না। এমনই আশঙ্কা করা হচ্ছে। নিম্নচাপ আজই আছড়ে পড়তে পারে রাজ্যে।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

আজই বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপ আছড়ে পড়তে পারে বঙ্গে। দক্ষিণ ২৪ পরগনার পাথর প্রতিমা হয়ে বসিরহাটে ঢুকবে। সেখান থেকে বাংলাদেশের পথে যাওয়ার কথা নিম্নচাপটির। তার জেদে দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, নদীয়া, দুই মেদিনীপুরে প্রবল বর্ষণ হবে। আগে থেকেই তার পূর্বাভাস গিয়েছে আবহাওয়া দফতর।

সতর্কতা জারি

সতর্কতা জারি

শুধু বৃষ্টি নয়, বইবে ঝোড়ো হাওয়াও। ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে শহরে। আগে থেকেই তাই রাজ্যবাসীকে সতর্ক করা হয়েছ। উপকূলবর্তী এলাকায় জারি করা হয়েছে সতর্কতা। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা উপকূলেও জারি করা হয়েছে সতর্কতা।

ভাসবে মহাসপ্তমী

ভাসবে মহাসপ্তমী

করোনার কোপে এমনিতেই মণ্ডপ দর্শন থেকে এবার ব্রাত্য বঙ্গবাসী। তার উপরে দুর্যোগ দোসর। মহাসপ্তমী থেকেই আকাশের মুখ ভার। হালকা বৃষ্টি হচ্ছে শহরে। জেলাতেও শুরু হয়েছে বৃষ্টি। অষ্টমী পর্যন্ত এই বৃষ্টি চলবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। কাজেই মণ্ডপে যাওয়া তো দূরের কথা। কাছে পিঠের রেস্তরাঁতেও খবার খেতে যেতে পারবেন না কেউ।

মহাসপ্তমীর পুজো শুরু

মহাসপ্তমীর পুজো শুরু

এদিকে বৃষ্টি উপেক্ষা করেই মহাসপ্তমীর পুজো শুরু হয়ে গিয়েছে। সকাল থেকই গঙ্গার ঘাটে নবপত্রিকা স্নানের পর্ব চলছে। বনেদি বাড়ি গুলি ছাড়াও সর্বজনীন দুর্গাপুজোগুলিও নবপত্রিকা স্নানের প্রক্রিয়া শুরু করেছেন গঙ্গার ঘাটে। করোনা বিধি মেনেই চলছে আচার অনুষ্ঠান।

কলকাতাঃ শহরে সপ্তমী থেকে চড়া যাবে দোতলা বাসে

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

' করোনা ভ্যাকসিন আর কয়েক সপ্তাহের মধ্যে চলে আসতে পারে', প্রেসিডেন্সিয়াল ডিবেটে বার্তা ট্রাম্পের

English summary
Deep Cyclone may hit Bengal today on Durga Puja Maha Saptami
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X