• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার উপসর্গ নিয়ে বন্দি মৃত্যু! উদ্বেগে প্রেসিডেন্সি সংশোধনাগার

  • By অভীক
  • |

এবার কলকাতার প্রেসিডেন্সি জেলে করোনা ভাইরাসের সংক্রমণের উপসর্গ নিয়ে এক বন্দির মৃত্যু ঘিরে উদ্বেগ বাড়ল। জানা গিয়েছে,প্রেসিডেন্সি জেলের ওই বন্দির নাম তুষার দাস। জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে জেলের হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর শরীরে নোভেল করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ দেখা দেয়। তড়িঘড়ি তাঁকে পাঠানো হয় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই করোনা রোগীদের জন্য নির্ধারিত ওয়ার্ডে ভর্তি করা হয় তাঁকে। মেডিক্যাল কলেজে ওই বন্দির মৃত্যু হয়েছে।

করোনার উপসর্গ নিয়ে বন্দি মৃত্যু! উদ্বেগে প্রেসিডেন্সি সংশোধনাগার

যদিও হাসপাতাল সূত্রের খবর, করোনা পরীক্ষার রিপোর্ট আসার আগেই ওই বন্দির মৃত্যু হয়েছে। শারীরিক পরিস্থিতির অবনতি হওয়ায় তুষার দাসকে লাইফ সাপোর্ট দিতে হয়। তবে চিকিৎসা চলাকালীন সোমাবারই তাঁর মৃত্যু হয়। তুষারের লালারসের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হলেও এখনও সেই রিপোর্ট হাতে আসেনি চিকিৎসকদের।

তবে ওই ব্যক্তির করোনার উপসর্গ ছিল বলেই জানা গিয়েছে প্রেসিডেন্সি জেল সূত্রে। সেই কারণেই তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজে কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। ওই বন্দির মৃত্যু ঘিরে জেলের অন্দরেও প্রবল উদ্বেগ ছড়িয়েছে।

এনিয়ে বিশেষজ্ঞদের দাবি, ওই বন্দির রিপোর্ট পজিটিভ এলে এবার জেলের অন্দরেও করোনার সংক্রমণ ছড়ানোর আশঙ্কা প্রবল। যদিও এখনও এব্যাপারে স্পষ্ট করে কিছু জানায়নি প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ।

আমফান আপডেট : কত দূরে আমফান? জানুন

রাজ্য সরকারের তরফেও এব্যাপারে বিশদে কিছু জানানো হয়নি। এমনকী প্রেসিডেন্সি জেলের ওই বন্দি সত্যিই নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়ছেন কিনা সেব্যাপারে স্পষ্ট কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।

English summary
Death with COVID-19 symptoms of a prisoner of Presidency Jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X