India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনায় মৃত্যু ৩৫ বছরের মহিলার! কয়েকটি রাজ্যের জন্য সতর্কবার্তা মোদী সরকারের

Google Oneindia Bengali News

রাজ্যে ফের করোনা (coronavirus) আক্রান্তের মৃত্যু (death) । ২৯ মের পরে দ্বিতীয়বার। এনিয়ে সাত দিনে ২ করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হল। এদিকে কয়েকটি রাজ্যে করোনা পরিস্থিতি ফের মাথা ছাড়া দেওয়ায় কেন্দ্রের তরফে রাজ্যগুলিকে (states) সতর্কবার্তা (advisory) পাঠানো হয়েছে।

করোনায় রাজ্যে মৃত্যু এক যুবতীর

করোনায় রাজ্যে মৃত্যু এক যুবতীর

এদিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনার আমডাঙার এক যুবতীর। বেশ কয়েকদিন ধরে জ্বরে ভোগা ওই যুবতীকে বাইপাশের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হওয়ায় তাঁকেনিয়ে যাওয়া হয় বেলেঘাটা আইডি হাসপাতালে। ভেন্টেলেশনেই ছিলেন তিনি বেলেঘাটা আইডি তে ভর্তি হওয়ার পরে তাঁর .কোনও উন্নতি হয়নি। তাঁকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে।ওই মহিলার পরিবার সূত্রে জানা গিয়েছে জ্বর ও শ্বাসকষ্ট থাকায় ওই মহিলার করোনা পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসার পরে তাঁকে বাইপাসের ধারের বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকরা জানিয়েছে, ওই মহিলার ফুসফুস৯০ শতাংশের মতো অকেজো হয়ে গিয়েছিল।

গত মাসে রাজ্য তিনজনের মৃত্যু

গত মাসে রাজ্য তিনজনের মৃত্যু

২৯ মের পরে ৪ জুন রাজ্য করোনায় মৃত্যু। সাত দিনে দুই রোগীর মৃত্যু হল। অন্যদিকে গত মাসের হিসেব ধরলে ১,৬ ও ২৯ মে একজন করে করোনা আক্রান্তের মৃত্যু হয়েছিল।

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি

শনিবার সন্ধেয় স্বাস্থ্য দফতরের জারি করা রিপোর্টে বলা হয়েছে, রাজ্য নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৩১। সুস্থ হয়েছেন ৩৩ জন। রাজ্য সুস্থতার হার ৯৮.৯৩ শতাংশ। মৃত্যুর হার ১.০৫%> স্বাস্থ্য দফতরের রিপোর্টেএই মৃত্যুর কথা না থাকলেও পরের দিন তা উল্লেখ করা হয়ে থাকে। গত ২৪ ঘন্টায় করোনা পরীক্ষার সংখ্যা ১১,২৫৬। এই মুহূর্তে রাজ্যে ৩৫০ জন হোম আইসোলেশনে রয়েছেন। আর হাসপাতালে রয়েছেন ২৬ জন।
রাজ্যে বিধাননগর পুর এলাকা এবং কলকাতা পুরসভার ১৪৪ নম্বর ওয়ার্ডকে পিঙ্ক জোন ঘোষণা করা হয়েছে। সাধারণভাবে এক সপ্তাহের ১০ বা তার বেশি করোনা আক্রান্ত হলে সেই এলাকাকে পিঙ্ক জোন ঘোষণা করা হয়।
অন্যদিকে সপ্তাহের ২ জনের বেশি আক্রান্ত হলে ব্ল্যাক জোন ঘোষণা করা হয়। এই ব্ল্যাক জোনে কলকাতা পুরসভার ১৬ টি ওয়ার্ড ছাড়াও রয়েছে কলকাতার লাগোয়া দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর-রাজপুর এবং উত্তর ২৪ পরগনারপানিহাটি, উত্তর ও দক্ষিণ দমদম পুরসভা। এছাড়াও জেলার পুরসভাগুলির মধ্যে রয়েছে খড়গপুর এবং বাঁকুড়া ।
রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে যেসব হাসপাতালে করোনার চিকিৎসা চলছে, সেইসব হাসপাতালকে সতর্ক করা হয়েছে। এছাড়াও করোনায় মৃত্যু নিয়ে রিপোর্টও চেয়ে পাঠিয়েছে স্বাস্থ্যভবন।

৫ রাজ্যকে কেন্দ্রের সতর্কবার্তা

৫ রাজ্যকে কেন্দ্রের সতর্কবার্তা

দেশের একটি অংশে ফের করোনা পরিস্থিতি মাথা চাড়া দিয়েছে। যেসব রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে মোগী সরকার উদ্বিগ্ন তার মধ্যে রয়েছে কেরল, কর্নাটক, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, তামিলনাড়ু। এই রাজ্যগুলিকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেকেন্দ্র।

দলে প্রতিদ্বন্দ্বীদের সরাতে বেপরোয়া! তৃণমূলের 'ডাক্তার' শুভেন্দু জানালেন পঞ্চায়েত ভোটে লড়াই-পরিকল্পনাদলে প্রতিদ্বন্দ্বীদের সরাতে বেপরোয়া! তৃণমূলের 'ডাক্তার' শুভেন্দু জানালেন পঞ্চায়েত ভোটে লড়াই-পরিকল্পনা

English summary
Death of a Coronavirus infected 35 year old women in Beleghata ID, centre's advisory for varuius states.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X