India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নজরে ঝালদার ২ এবং পানিহাটি-র ৮ নং ওয়ার্ড! বিধায়কের গাড়ি বাজেয়াপ্ত করল কমিশন

Google Oneindia Bengali News

দীর্ঘ ১০ বছর পর ফের পাহাড়ে ভোট। জিটিএ নির্বাচন ঘিরে চড়ছে উত্তেজনার পারদ। ইতিমধ্যে ভোট গ্রহণ শুরু হয়ে গিয়েছে। জিটিএ নির্বাচনের পাশাপাশি শিলিগুড়ি মহকুমা পরিষদেও রবিবার সকাল থেকে ভোট গ্রহণ চলছে। এবার শিলিগুড়ি মহকুমা পরিষদে চতুর্মুখী লড়াই।

বিধায়কের গাড়ি বাজেয়াপ্ত করল কমিশন

কড়া নিরাপত্তার মধ্যেই শিলিগুড়ি এবং পাহাড়ে ভোট গ্রহণ চলছে। বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। ভোট গ্রহণ কেন্দ্রের আশেপাশে কাউকে ঘেষতে দেওয়া হচ্ছে না।

শিলিগুড়ি মহকুমা পরিষদে ৬৫৭টি বুথ রয়েছে। প্রত্যেকটিতেই বুথ গ্রহণ শুরু হয়ে গিয়েছে। ভোটার সংখ্যা প্রায় ৫ লক্ষ ৩০ হাজার। তবে ভোট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে একের পর এক অভিযোগ সামনে আসছে। দার্জিলিংয়ের বিজেপি বিধায়কের গাড়ি আটক করা হয়েছে। বিধায়ক নীরজ জিম্বা'র বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ সামনে এসেছে।

যা নিয়ে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। জানা যাচ্ছে, রোগিঙ্গা মোড়ে বিধায়কের বাড়ি। দার্জিলিং থেকে রাতেই সেখানে ফেরেন। কিন্তু রোহিঙ্গাতে বিধায়কের বাড়িতে ঢোকার আগে একটি শিবমন্দিরে যান প্রনাম করতে। আর সেখান থেকে ফেরার পথে স্থানীয় একটি জায়গাতে দাঁড়ায় গাড়িটি। আর সেখানে বিতর্ক।

স্থানীয় মানুষ নাকি সন্দেহভাজন অবস্থায় এলাকায় ঘোরাফেরা করতে দেখে। এবং পুলিশকে খবর দেয়। ঘটনার খবর পেয়েই আসে স্থানীয় পুলিশ এবং নির্বাচনী আধিকারিকরা। এরপরেই রাতে বিধায়কের গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। তবে গাড়িটিতে সেই সময় বিধায়ক ছিলেন না। ছিলেন আপ্ত-সহায়ক এবং তাঁর ড্রাইভার।

আপ্ত-সহায়কের দাবি, তাঁরা বিধায়ককে বাড়িতে নামিয়ে বাড়ি ফিরছিলেন। আর সেই সময় আটক করা হয়। ইতিমধ্যে রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে সরব বিজেপি বিধায়ক। অন্যদিকে দক্ষিণে'র বেশ কয়েকটি জায়গাতে উপনির্বাচন রয়েছে। তবে এর মধ্যে গোটা রাজ্যের নজর রয়েছে পুরুলিয়ার ঝালদা এবং উত্তর ২৪ পরগণার পানিহাটিতে। গত পুরসভা নির্বাচনের এই দুই ওয়ার্ডেই খুন হতে হয় দুই রাজনৈতিক দলের কাউন্সিলারকে।

খুন হতে হয় ঝালদার ২ ওয়ার্ড জয়ী কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু এবং পানিহাটি-র ৮ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তকে। এই দুই কেন্দ্রেই আজ রবিবার ভোট হচ্ছে। কড়া নিরাপত্তায় ভোট গ্রহণ চলছে। তপন কান্দু'র ওয়ার্ডে প্রার্থী করা হয়েছে ভাইপো মিঠুন কান্দুকে। তৃণমূলের হয়ে লড়বেন জগন্নাথ রজক। এই ওয়ার্ডে বিজেপির প্রার্থী পরেশচন্দ্র দাস। পানিহাটিতে তৃণমূলের হয়ে দাঁড়িয়েছেন নিহত কাউন্সিলর অনুপম দত্তর স্ত্রী মীনাক্ষী দত্ত।

English summary
Darjeeling mla car seized amid gta poll, poll going in jhalda and Panihati also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X