• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে মোহভঙ্গ! পরিবারের তরফ থেকে এককভাবে শহিদ দিবস পালন দাড়িভিটে

  • |

বিজেপির মোহভঙ্গ হল দাড়িভিটে মৃত ছাত্রদের পরিবারে। একবছর ধরে বিজেপির সঙ্গে চলার পর তাদের দাবি নিয়ে বিজেপির নেতা মন্ত্রীরা পাশে না দাঁড়ানোয় ক্ষোভ জন্মেছে তাদের মধ্যে। তাই এবার বিজেপি নয় একলা চল নীতি নিল নিহত তাপস এবং রাজেশের পরিবার। তাপস এবং রাজেশের মৃত্যুতে বিজেপি সি বি আই তদন্তের দাবিতে আন্দোলন করলেও বাস্তবে সেই আন্দোলনে কোন লাভ হয়নি বলে মনে করছেন নিহত তাপসের মা মঞ্জু বর্মন। আগামী ২০ সেপ্টেম্বর মৃত্যুর বর্ষপূত্তিতে বিজেপির সঙ্গে শহীদ দিবস পালন করবে না নিহতের পরিবার। বিজেপি কে বাইরে রেখে তারা একক ভাবেই শহীদ দিবসের প্রস্তুতি নিচ্ছেন।

 বিজেপিতে মোহভঙ্গ! পরিবারের তরফ থেকে এককভাবে শহিদ দিবস পালন দাড়িভিটে

স্থানীয় বিজেপি নেতারা নিহতের পরিরারের ক্ষোভকে মান্যতা দিয়েছেন। তাপস ও রাজেশের মৃত্যু নিয়ে বিজেপি নাটক করেছে এটা জানাতে ভোলেনি তৃনমূল কংগ্রেস। ২০ সেপ্টেম্বর দাড়িভিটে গুলিবিদ্ধ হয়ে দুই ছাত্রের মৃত্যুর ঘটনার বর্ষপূর্তি। ২০ সেপ্টম্বর ২০১৮ সালে দুই ছাত্রের মৃত্যুর পর অনেক রাজনৈতিক টানাপোড়েন হয়েছে। নিহত পরিবারের যে দাবি ছিল ঘটনার তদন্ত সিবিআইকে দেওয়া হোক ৷ এই দাবিতেই অনড় মৃত ছাত্রদের পরিবার। বিজেপি এই দাড়িভিটা কান্ডকে ইস্যু করে লোকসভা ভোট বৈতরণী পার করেছে। রায়গঞ্জ লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়ে মন্ত্রী হয়েছেন দেবেশ্রী চৌধুরী । মন্ত্রী হয়ে জন্যও নিহত পরিবারের যে সিবিআই দাবি নিয়ে লোকসভায় একবারের জন্য উচ্চারণ করেননি । এমনকি নিহত পরিবারের লোকেরা তার সঙ্গে টেলিফোনে কথা বলতে চাইলেও ব্যাস্ততার অজুহাত দিয়ে তাদের সঙ্গে বেশিক্ষণ কথা বলেনি । ফলে বিজেপি যে আশা তাদের দেখিয়েছিল সেই আশা কার্যত নিরাশ হয়েছে। বাধ্য হয়েই এবার বিজেপির সঙ্গ ছেড়ে এককভাবে আন্দোলনে যাবার কথা ভাবছে নিহতদের পরিবার।

২০ সেপ্টেম্বর দাড়িভিট স্কুল মাঠে তারা এককভাবে শহিদ দিবস পালন করবেন বলে জানিয়েছেন। নিহত তাপসের মা মঞ্জু বর্মন বলেন, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী দাড়িভিটের ঘটনায় নিরব দর্শকের ভূমিকা পালন করেছেন। নিহত পরিবারে মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে তা মেনে নিয়েছে বিজেপি স্থানীয় নেতৃত্ব। নিহত পরিবার আজ যেটা বলছে তৃণমূল কংগ্রেস এই কথাগুলি আগাগোরাই বলে আসছে বলে জানা গেছে। রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে বিজেপি নিহত পরিবারকে নিয়ে টানা হেঁচড়া করেছে। আগাগোড়াই বিজেপি এই ঘটনাকে নিয়ে নাটক করেছে বলে মনে করেন তৃণমূল কংগ্রেস নেতা জাকির হুসেন।

English summary
Darivit family will observe Martyrs day for their own
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X