• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রক্ষা পেল কলকাতা, কোন কারণে ইয়াসের কোপ থেকে রেহাই মহানগরের জেনে নিন

গতকালই জানিেয়ছিলেন আবহাওয়া দফতরের আধিকারিকরা। মিলে গেল পূর্বভাস। মাঝারি বৃষ্টি, একটু ঝোড়ো হাওয়া এর উপর দিয়েই কেটে গেল শহরের বড় দুযোগ। ইয়াসের তেমন কোনও প্রভাব শহর কলকাতার উপর পড়তে দেখা গেল না। এর একটা বড় কারণ দূরত্ব। পূর্বমেদিনীপুরের গা ঘেষে ইয়াস গিয়েছে ঠিকই। কিন্তু সেখান থেকে কলকাতার দূরত্ব কয়েক শো কিলোমিটার। আর এই দূরত্বই ঢাল হিসেবে কাজ করেছে মহানগরের।

 ইয়াসের আঁচ পড়ল না কলকাতায়

ইয়াসের আঁচ পড়ল না কলকাতায়

ইয়াসের এলো। নির্ধারিত সময়ের আগেই এসো। সাগর,সমুদ্র উথাল-পাথাল করে লণ্ড-ভণ্ড করে দিয়ে গেল উপকূল। কিন্তু শহর কলকাতায় তার কোনও রেশই প্রায় পড়ল না। হালকা থেকে মাঝারি বৃষ্টি গতকাল থেকেই শুরু হয়েিছল। তেমনই ছিল আবহাওয়া। মাঝে সকালের দিকে একটু বেড়েছিল হাওয়ার দাপট। তাতে দুটি গাছ পড়েছে মাত্র। আর কিছুই হয়নি শহরে।

 দূরত্বই বাঁচিয়ে দিল কলকাতাকে

দূরত্বই বাঁচিয়ে দিল কলকাতাকে

যে পথ দিয়ে ইয়াস গিয়েছে। তার থেকে কলকাতার দূরত্ব অনেকটাই। কয়েকশো কিলোমিটার দূরে অবস্থান করছে মহানগর। সেকারণেই মহানগরে হালকা থেকে মাঝারি বৃষ্টি আর একটু ঝোড়ো হাওয়া ছাড়া তেমন কিছুই ঘটেনি। গতকালই আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল। ইয়াসের তেমন প্রভাব কলকাতায় হবে না। ঠিক তাই হয়েছে। তাই পূর্ব মেদিনীপুরের উপর দিয়েই ইয়াসের ধাক্কা বয়ে গিয়েছে।

 আগামিকাল থেকে বৃষ্টি

আগামিকাল থেকে বৃষ্টি

ইয়াসের জেরে আগামিকাল থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি শুরু হবে বলে জানানো হয়েছে। পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলি, হাওড়া সহ একাধিক জেলায় চলবে বৃষ্টি। আগে থেকেই ৯ জেলায় বন্যার সতর্কতা জাির করা হয়েছে। ১০ জেলায় নামানো হয়েছে সেনাবাহিনী। আবহাওয়া দফতরের পশ্চিমাঞ্চলের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বৃষ্টি চলবে জেলাগুলিতে। তার সঙ্গে ঝোড়ো হাওয়াও থাকবে।

ইয়াসের চেয়েও ভয়াল ভরা কোটাল

ইয়াসের চেয়েও ভয়াল ভরা কোটাল

শহর কলকাতা সহ রাজ্যের একািধক উপকূলবর্তী জেলার বড় আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে ভরা কোটাল। আজ রাতে ফের আসবে ভরা কোটাল। নদী এবং সমুদ্রে জলস্ফিতি দেখা দেবে। কলকাতার নীচু এলাকা গুলিতে জল ঢুকবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন আজকের রাতটায় আরও সতর্ক থাকতে হবে সকলকে। এখনও বিপদ কাটেনি। কেউ যেন ত্রাণ শিবির থেকে বাড়ি ফেরার চেষ্টা না করেন।

English summary
Cyclone Yaas not effect Kolkata massively as preict weather dipartment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X