• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুন্দরবন উপকূলে আছড়ে পড়ল ‘বুলবুল’, উপকূলবর্তী এলাকায় ঝড়ের তাণ্ডবলীলা শুরু

বাংলার উপকূলে আছড়ে পড়তে শুরু করেছে সুপার সাইক্লোন 'বুলবুল'। দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের উপকূলবর্তী অঞ্চলে শুরু হয়ে গিয়েছে তাণ্ডবলীলা। হাওয়া অফিস জানিয়েছে, 'বুলবুলে'র দাপট শুরু হয়ে গিয়েছে। উপকূলে তিন ঘণ্টা ধরে আছড়ে পড়তে থাকবে ঘূর্ণিঝড়। তারপরই স্থলভাগে বইতে শুরু করবে।

সুন্দরবন উপকূলে আছড়ে পড়ল ‘বুলবুল’, উপকূলবর্তী এলাকায় ঝড়ের তাণ্ডবলীলা শুরু

হাওয়া অফি, জানিয়েছিল, এপার বাংলার সুন্দরবন আর ওপার বাংলার খেপুপাড়ার মধ্যবর্তী উপকূলে ঝড়ের আছড়ে পড়তে শুরু করবে সন্ধ্যা আটটার পর। তার পর পরই সাগর দিয়ে ঘূর্ণিঝড় ঢুকতে শুরু করে সুন্দরবন উপকূলে। ঝড়ের গতিবেগ ছিল ১১০ থেকে ১২০ কিলোমিটার।

ঘূর্ণিঝড় স্থলভাগে ঢুকে পড়ায় দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকায় ঝড়়ের প্রকোপ বেড়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। উড়ে গিয়েছে বাড়ির চাল। গাছও ভেঙে পড়েছে। উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটি। প্রশাসন সূত্রে জানানো হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণেই আছে।

মুখ্যমন্ত্রী নবান্নের কন্ট্রোল রুমে বসে নজরদারি চালাচ্ছেন। জেলা প্রশাসনকে প্রয়োজনীয় নির্দেশ দিচ্ছেন। তিনি জানিয়েছেন, ভয়ের কিছু নেই। আমরা ইতিমধ্যেউ দেড় লক্ষ মানুষকে সরিয়ে নিয়েছিল নিরাপদ জায়গায়। সতর্কতা মেনে চলুন। প্রশাসন তৈরি রয়েছে। কোনও বিপদ হবে না।

English summary
Cyclone ‘Bulbul’ hits on Sundarban coast and starts storm
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X