• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়াতে নিষেধাজ্ঞা!ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস

Google Oneindia Bengali News

সকাল থেকে মেঘলা আকাশ! মাঝে মধ্যেই বৃষ্টিও চলছে। শুধু কলকাতাই নয়, গোটা দক্ষিণবঙ্গেই কার্যত ছবিটা এক। বৃষ্টির সঙ্গেই একটা ঝোড়ো হাওয়া চলছেই। মূলত সাইক্লোন অশনি'র কারণেই এহেন পরিস্থিতি বলে আগেই সতর্কবার্তায় জানিয়েছে হাওয়া অফিস।

Weather Update : শক্তি ক্ষয় অশনির, দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি

এই অবস্থায় আজ বুধবার দুপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কিছুটা স্বস্তির বার্তাই দেওয়া হল হাওয়া অফিসের তরফে। তবে ঝড়-বৃষ্টির পূর্বাভাস থাকছে বলে জানিয়েছেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।

ধীরে ধীরে সাইক্লোন অশনি দুর্বল হবে

ধীরে ধীরে সাইক্লোন অশনি দুর্বল হবে

এদিন দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, ধীরে ধীরে সাইক্লোন অশনি দুর্বল হবে। আজ ১১ তারিখ সন্ধ্যার মধ্যে সেটি অন্ধ্র উপকুলে পৌঁছে যাবে বলে জানিয়েছেন তিনি। ধীরে ধীরে এটি আরও দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে বলেও জানানো হয়েছে। তবে বাংলাতে এর কোনও সরাসরি প্রভাব পড়বে না বলে দাবি আবহাওয়াবিদের। তবে বৃষ্টি চলবে বলে জানিয়েছেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। আজ এবং আগামী বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জায়গাতে বৃষ্টি হবে বলে জানানো হয়েছে। তবে আজ বুধবার দুই ২৪ পরগণা, মেদিনীপুর সহ বেশ কয়েকটি ভারী বৃষ্টিপাত হবে।

সমুদ্র যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা রয়েছে

সমুদ্র যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা রয়েছে

একই সঙ্গে ১৩ তারিখ পর্যন্ত মৎস্যজীবী গভীর সমুদ্র যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা রয়েছে। অন্যদিকে যেহেতু ঝড়ের মাস, সেই কারণে এলাকা ভিত্তিতে ঝড়-বৃষ্টি হবে বলেও এদিন জানানো হয়েছে আলিপুর হাওয়া অফিসের তরফে। এমনকি আগামী ২৪ ঘন্টায় কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকাগুলিতে ঝড়-বৃষ্টি হতে পারে বলেও এদিন জানিয়েছেন আবহাওয়া অধিকর্তা। উপকূলবর্তী এলাকাতে ঝোড়ো হাওয়ার পরিমাণ বাড়বে বলেও জানানো হয়েছে। তবে এর সঙ্গে অশনির কোনও সম্পর্ক নেই বলেও এদিন স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে।

ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে

ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে

দক্ষিণবঙ্গে নয়, উত্তরবঙ্গের জন্যে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে আলিপুর হাওয়া অফিসের তরফে। সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, আজ ১১ তারিখ থেকে আগামী ১৫ তারিখ পর্যন্ত বৃষ্টিপাত চলবে উত্তরবঙ্গে। তবে ১৩ তারিখ থেকে বৃষ্টির পরিমান আরও বাড়তে শুরু করবে বলে জানানো হয়েছে। দার্জিলিং, কালিম্পং, সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে পূর্বাভাসে এদিন জানিয়েছে হাওয়া অফিস। ফলে উত্তরবঙ্গের মানুষকে সতর্ক থাকার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা।

অস্বস্তিকর গরম ফিরিয়ে আসার কথা

অস্বস্তিকর গরম ফিরিয়ে আসার কথা

অন্যদিকে দক্ষিণবঙ্গের ফের একবার অস্বস্তিকর গরম ফিরিয়ে আসার কথা জানিয়েছে হাওয়া অফিস। সাংবাদিকদের মুখোমুখি হয়ে সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, দুদিন মেঘলা আকাশ থাকলেও ফের একবার গরম ফিরে আসবে। এখনকার থেকে কয়েক ডিগ্রি তাপমাত্রা বাড়বে বলে জানানো হয়েছে। যতদিন এগোব তত জলীয় বাস্পের পরিমাণ বাড়বে। আর তা বাড়লে ভ্যাপসা গরম বাড়বে বলেও এদিন জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

English summary
cyclone asani update story: forecast of heavy rain and storm in north bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X