• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানের ক্ষতিপূরণের দাবিতে পঞ্চায়েতে তালা, দুর্নীতিতে সরব শাসক দলই

  • By অভীক
  • |

প্রধান উপপ্রধান নিজেদের পছন্দমতো তালিকা তৈরি করে আম্ফানের টাকা পাইয়ে দিয়েছে। এমনকি প্রকৃত ক্ষতিগ্রস্তরা টাকা পাচ্ছে না, এই দাবিতে এবং প্রধান উপাদানের পদত্যাগের দাবি করে, এবার বসিরহাটে শাসকদলের বিরুদ্ধে সরব হল শাসক দলেরই কর্মী-সমর্থকরা। সোমবার বিকেলে ক্ষতিপূরণের দাবিতে পঞ্চায়েতের মূল গেটে তালা বিক্ষোভ দেখান তৃণমূলের কয়েকশো কর্মী-সমর্থক।

আম্ফানের ক্ষতিপূরণের দাবিতে পঞ্চায়েতে তালা, দুর্নীতিতে সরব শাসক দলই

এর আগেও আপনের ক্ষতিপূরণের দাবিতে একাধিকবার দুর্নীতির অভিযোগ তুলেছেন শাসকদলের বিরুদ্ধে শাসকদলই। ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখা গিয়েছে একাধিক জায়গায় কোথাও তৃণমূলের পার্টি অফিস ঘেরাও করে কোথাওবা পঞ্চায়েত অফিস ঘেরাও করে আবার কোথাও বা বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা এবার এবার শাসকদলের দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াল শাসক দলেরই কর্মী-সমর্থকরা।

জানা গিয়েছে, ক্ষতিপূরণের টাকা না পেয়ে এদিন উত্তর ২৪ পরগনা বসিরহাটের স্বরূপনগর ব্লকের গোবিন্দ পুর গ্রাম পঞ্চায়েতের প্রধান সুশান্ত মিস্ত্রি ও উপপ্রধান আশরাফ মোল্লার বিরুদ্ধে ক্ষোভ উগরে পঞ্চায়েতে তালা লাগিয়ে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী সমর্থকরা। দীর্ঘক্ষন পঞ্চায়েতের ঘরের মধ্যে তালা মেরে আটকে রাখা হয় প্রধান উপপ্রধান সহ অন্যান্যদের।

অন্যদিকে, এই বিক্ষোভ কর্মসূচির জেরে এলাকায় উত্তেজনা তৈরি হয়। স্থানীয় তরুণীপুর গ্রামের পঞ্চায়েত মেম্বার মঞ্জুয়ারা বিবি, তার স্বামী আবেদ মন্ডল সেইসময় পঞ্চায়েতের সামনে গেলে তাদেরকেও হেনস্থা - মারধর করা হয় বলে অভিযোগ ওঠে। ঘটনায় দীর্ঘক্ষন উত্তেজনা তৈরি হয়। পরে ঘটনাস্থলে পৌঁছে স্বরূপনগর থানার পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসে।

তৃণমূল কর্মী সমর্থকদের অভিযোগ, এই এলাকায় বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু প্রধান উপপ্রধান নিজের পছন্দমত তালিকা তৈরি করে পঞ্চায়েতে জমা দিয়েছে। এতে বহু মানুষ বঞ্চিত হয়েছে। যারা দীর্ঘদিন ধরে এই দল করে আসছে তারা ক্ষতিগ্রস্ত হওয়া সত্ত্বেও ক্ষতিপূরণ পাচ্ছে না। মুষ্টিমেয় কিছু লোক আখের গোছাচ্ছে।

তবে এই ঘটনা পুরোপুরি অস্বীকার করেন প্রধান। তিনি জানান, সম্পূর্ণ চক্রান্ত করে ফাঁসানো হচ্ছে প্রকৃত ক্ষতিগ্রস্থরা টাকা পেয়েছেন। তাদের সুনির্দিষ্ট নিয়ম মেনে তালিকা করা হয়েছে । তৃণমূল সূত্রের খবর প্রধান উপপ্রধানকে শোকজ করা হয়েছে।

তৃণমূলে ভাঙন ধরিয়ে জোর সে ঝটকা! ২০২১ নির্বাচনের আগে দলে দলে পদ্মশিবিরে

English summary
Cyclone Amphan relief scam in Basirhat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X