• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফান ত্রাণের 'কাটমানি' খেয়েছে কারা? পোস্টার মহিষাদলে, তৃণমূলের অন্তর্দ্বন্দ্বেই কি 'কেলেঙ্কারি

চরমে উঠেছে আম্ফান ত্রাণ তরজা। এবার সরাসরি 'কাটমানি' পোস্টারের মতোই আম্ফান দুর্নীতি নিয়েও পোস্টার পড়ল পূর্ব মেদিনীপুরের মহিষাদলে। সেখানে নব জাগরণ মঞ্চ নাম দিয়ে একটি সংগঠন পোস্টার দিয়েছে বলে অভিযোদ। যদিও এরকম কোনও পোস্টার তারা দেননি বলে দাবি করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে। তৃণমূলের অন্তর্দ্বন্দ্বের কারণেই এই পোস্টার বলে পাল্টা দাবি করেছেন তাঁরা।

ত্রাণ দুর্নীতির অভিযোগ

ত্রাণ দুর্নীতির অভিযোগ

রাজ্যে জুড়ে আম্ফান ত্রাণ বণ্টন নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে শাসক দলের নেতাদের বিরুদ্ধে। এমনকী প্রশাসনি কর্মকর্তাদের িবরুদ্ধেও ত্রাণ বণ্টন নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জেলায় জেলায় নিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন ক্ষতিগ্রস্তরা। তৃণমূল কংগ্রেস পঞ্চায়েত প্রধান এবং পঞ্চায়েত সদস্যরা নিজেদের ঘনিষ্ঠদের ত্রাণের টাকা পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

ত্রাণ দুর্নীতির নিয়ে পোস্টার

ত্রাণ দুর্নীতির নিয়ে পোস্টার

পূর্ব মেদিনীপুরের মহিষাদলে একাধিক জায়গায় আম্ফানের ত্রাণ দুর্নীতি নিয়ে পোস্টার পড়েছে। তাতে শাসক দলের একাধিক নেতার নাম উল্লেখ করা হয়েছে। এরা ত্রাণের কাটমানি খেয়েছে বলে পোস্টারে লেখা হয়েছে। ল্যাম্প পোস্ট থেকে বাড়ির দেওয়াল সর্বত্র ভরে গিয়েছে আম্ফানের ত্রাণ দুর্নীতির পোস্টারে।

 তৃণমূলের গোষ্ঠি দ্বন্দ্ব

তৃণমূলের গোষ্ঠি দ্বন্দ্ব

নব জাগরণ মঞ্চ নামে এক সংগঠনের পক্ষ থেকে এই পোস্টার দেওয়া হয়েছে বলে অভিযোগ। যদিও সংগঠনের তরফে দাবি করা হয়েছে তারা এরকম কোনও পোস্টার দেয়নি। তৃণমূলের অন্তর্দ্বন্দ্বেই এই পোস্টার বলে পাল্টা দাবি করেছে তারা। তৃণমূলের নীচুতলার কর্মীরাই শীর্ষ নেতৃত্বে প্রতি অসন্তুষ্ট বলে পাল্টা অভিযোগ করেছেন তাঁরা।

 ত্রাণ বণ্টনে ঘিরে অশান্তি

ত্রাণ বণ্টনে ঘিরে অশান্তি

ত্রাণ বণ্টনে এই দুর্নীতি রুখতে দলের নেতা-কর্মীদের কড়া বার্তা দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রাণ বণ্টনে দুর্নীতি অভিযোগ পেলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই দলের একাধিক নেতা কর্মীকে শো-কজ করা হয়েছে এই নিয়ে।

English summary
Cyclone Amphan relief distribution corruption alegation poster in Mahishadal West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X