• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় ৯০ থেকে ১৫০ কিলোমটার বেগে ধেয়ে আসছে সাইক্লোন 'আম্ফান'! আতঙ্কের প্রহর শুরু

  • |

প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল যে প্রবল শক্তি সঞ্চয় করে সাইক্লোন আম্ফান আছড়ে পড়তে পারে দক্ষিণের রাজ্য তামিলনাড়ুর উপকূলে। কিন্তু আবহাওয়া দফতরের বার্তা অনুযায়ী এই ঝড় আছড়ে পড়তে চলেছে পশ্চিমবঙ্গে।

 প্রহর গোনা শুরু

প্রহর গোনা শুরু

বিধ্বংসী রূপ সঙ্গে নিয়ে সাইক্লোন আম্ফান আছড়ে পড়তে চলেছে পশ্চিমবঙ্গের উপকূল এলাকায়। দীঘা কিম্বা মন্দারমনির মতো জায়গায় এই ঝড় প্রবল বেগে আছড়ে পড়বে বলে খবর।

সমুদ্রে ফুঁসছে আম্ফান

সমুদ্রে ফুঁসছে আম্ফান

ক্রমেই শক্তি বাড়াচ্ছে এই ঘূর্ণিঝড়। সমুদ্রে নূন্যতম ২০ কিলোমিটার প্রতি ঘণ্টা হিসাবে এর গতি শুরু হয়েছে। আর গতি বাড়িয়ে ক্রমেই উপকূলীয় তটের দিকে এগিয়ে যাচ্ছে আম্ফান।

 পশ্চিমবঙ্গে একাধিক জায়গা ঘিরে উদ্বেগ

পশ্চিমবঙ্গে একাধিক জায়গা ঘিরে উদ্বেগ

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক জায়গা আম্ফানের জেরে ক্ষতিগ্রস্ত হতে পারে। বহু জায়গাতেই প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিম মেদিনীপুর, দলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি সহ একাধিক এলাকায় এই ঝড়ের তাণ্ডব দেখা যাতে পারে বলে জানা গিয়েছে আবহাওয়া দফতর সূত্রে।

 কবে নাগাদ ঝড়ের আশঙ্কা

কবে নাগাদ ঝড়ের আশঙ্কা

বঙ্গোপোসাগর থেকে উত্তর ও উত্তরপূর্বের দিকে এগিয়ে যাচ্ছে আম্ফান । ১৭ তারিখ এভাবেই চলতে থাকার কথা ঝড়ের। এরপর ১৮ থেকে ২০ মের মধ্যে বাংলার বুকে আছড়ে পড়ার পূর্বাভাস রয়েছে আম্ফানের।

 ত্রাণ শিবিরে সোশ্যাল ডিসটেন্সিং

ত্রাণ শিবিরে সোশ্যাল ডিসটেন্সিং

রাজ্যে আম্ফানের জন্য যাবতীয় সতর্কতা নেওয়া হয়েছে বলে জানান রাজ্যের স্বরাষ্ট্রসচিব। ব্যবস্থা করা হয়েছে ত্রাণ শিবিরের। আর ত্রাণ শিবিরেও যাতে সোশ্যাল ডিসটেন্সিং বজায় থাকে, তারও বন্দোবস্ত করা হয়েছে, বলে খবর।

 আম্ফানের গতিবেগ

আম্ফানের গতিবেগ

জানা গিয়েছে, আসন্ন সপ্তাহে তাণ্ডবের মাত্রা চড়াবে আম্ফান। মঙ্গলবার দুপুরে ৬০ থেকে ৬৫ কিলোমিটার বেগে রাজ্যের বিভিন্ন অংশে ঝোড়ো হাওয়া দিতে পারে। বুধবার থেকে এই ঝড়ের গতিবেগ বাড়তে পারে। তা ৯০ থেকে ৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বইতে পারে। বহু আবহাওয়া বিদের মতে, স্থলভাগে আছড়ে পড়ার সময়ই আম্ফানের বেগ ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা থেকে ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে পারে।

পরিযায়ী শ্রমিকদের গতিবিধিতে নজরদারি! কেন্দ্রের না তৎপরতা শুরু

English summary
Cyclone Amphan coming towards coastal Bengal with high speed, weather report in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X