• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি! সিপিএম মনে করিয়ে দিল ১১ বছর আগে মমতার অবস্থানের কথা

  • |

ঘূর্ণিঝড় আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি তুলল সিপিএম নেতৃত্ব। দলের ছাত্রপ সংগঠন এসএফআই-এর তরফ থেকেই একই দাবি তোলা হয়েছে। সিপিএম পলিটব্যুরো সদস্য মহঃ সেলিম দাবি তুলেছেন বাংলা ও ওড়িশার বিস্তীর্ণ এলাকা জুড়ে বিধ্বংসী ঝড়ের বিপুল ক্ষয়ক্ষতির মোকাবিলায় কেন্দ্রীয় সরকারকে অবিলম্বে আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণা করতে হবে।

তিন ধরনের কর্মীদের অফিসে আসা থেকে ছাড়, তৈরি ৩ শিফট! করোনা নিয়ে নতুন নির্দেশিকা মোদী সরকারের

আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি সিপিএম-এর

আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি সিপিএম-এর

সিপিএম-এর তরফে আম্ফানকে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি তোলা হয়েছে কেন্দ্রের কাছে। পাশাপাশি বিধ্বংসী তাণ্ডব মোকাবিলায় ত্রাণ, পুনর্বাসনে সকলকে নিয়ে ঝাঁপিয়ে পড়ারও ডাক দেওয়া সিপিএিম-এর তরফে।

জীবদ্দশায় বিধ্বংসী ঝড় দেখেননি, বললেন সেলিম

জীবদ্দশায় বিধ্বংসী ঝড় দেখেননি, বললেন সেলিম

সিপিএম কেন্দ্রীয় কমিটির নেতা মহঃ সেলিম টুইটারের পোস্ট করা ভিডিওয় বলেছেন জীবদ্দশায় বিধ্বংসী ঝড় দেখেননি। দলের তরফ থেকে কোভিডের মোকাবিলায় কোয়ারেন্টাইন এবং কমিউনিটি কিচেনের যে বন্দোবস্ত করা হয়েছিল, তার কী অবস্থা তারা তা কিছুই খবর পাননি বলে জানিয়েছেন। বৃহস্পতিবার সকালেও বহু এলাকায় বিদ্যুৎ নেই। ফোনেও যোগাযোগ না করতে পারায় অনেকেই বিপাকে পড়েছেন।

সিপিএম মনে করাল ২০০৯ সালে মমতার কথা

সিপিএম মনে করাল ২০০৯ সালে মমতার কথা

২০০৯-এর মে-তে আঘাত হেনেছিল আয়লা। সেই সময় রাজ্যে ক্ষমতায় ছিল সিপিএম নেতৃ্ত্বধীন বামফ্রন্ট। অন্যদিকে কেন্দ্রে রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে সর্বভারতীয় এক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর কাছে ১০০০ কোটি টাকা সাহায্যের জন্য আবেদন করেছিলেন। কিন্তু মমতার দাবি ছিল সেই সাহায্য করা যাবে না। যদিও বিষয়টি নিয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে কলকাতাতেই বৈঠক করেছিলেন তৎকালীন কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ ছিল বাৎসরিক বিপর্যয় তহবিল সঠিকভাবে ব্যবহার করেনি তৎকালীন পশ্চিমবঙ্গ সরকার। পাশাপাশি সরকারি তহবিলের টাকা সিপিএম নেতা-কর্মীদের হাতে যাওয়ারও অভিযোগ তুলেছিলেন তিনি।

এখনও টেলি যোগাযোগ বিচ্ছিন্ন, উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী

English summary
CPM wants centre to announce Cyclone Amphan as National Disaster
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X