• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আব্বাসের সঙ্গে জোটই কাল হয়েছে সিপিএমের! অনেকে ভ্রু কুঁচকালেও শীর্ষ নেতৃত্ব অনড়

একুশের ভোটে ধরাশায়ী হয়েছে সংযুক্ত মোর্চা অর্থাৎ বাম-কংগ্রেস-আইএসএফ জোট। কেন এমন হাল হল? তা নিয়েই কাটাছেঁড়া করতে নেমেছে সিপিএম। আলিমুদ্দিনে ভার্চুয়াল বৈঠকে স্বভাবতই উঠেছে আইএসএফের সঙ্গে সিপিএমের জোট প্রসঙ্গ। একাধিক নেতা আইএসএফের সঙ্গে জোট নিয়ে ভ্রু কুঁচকালেও সিপিএম এখনও জোট রেখেই চলতে চাইছে।

আইএসএফের সঙ্গে জোট প্রসঙ্গে সিপিএম

আইএসএফের সঙ্গে জোট প্রসঙ্গে সিপিএম

শনিবার আলিমুদ্দিন স্ট্রিটের বৈঠকে আইএসএফের সঙ্গে জোট প্রসঙ্গ তোলেন রাজ্য কমিটির কয়েকজন নেতা। তাঁরা সরাসরি না বললেও বোঝাতে চান আইএসএফের সঙ্গে জোট করার সিদ্ধান্ত ভুল ছিল। তার মাশুল গুনতে হয়েছে সিপিএমকে। তবে জোট বিরোধিতা সত্ত্বেও সিপিএমের রাজ্য সম্পাদক সাফ জানিয়েছেন তাদের জোট থাকছেই।

ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিতে আঘাত করেছে এই জোট

ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিতে আঘাত করেছে এই জোট

সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে ভোটের রিপোর্ট কার্ড নিয়ে ময়নাতদন্ত করা হয়। সেখানেই আইএসএফের সঙ্গে জোটের প্রসঙ্গ উঠলে একাধিক নেতা ক্ষোভ উগরে দেন। তাঁরা বলেন, দলের ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিতে আঘাত করেছে এই জোটের সিদ্ধান্ত। আর জোট নিয়ে তাড়াহুড়োও করা হয়েছে বলে তাঁদের একাংশের অভিযোগ।

আব্বাসকে সঙ্গে নিয়েই চলবে সিপিএম

আব্বাসকে সঙ্গে নিয়েই চলবে সিপিএম

তবে সিপিএমের ওই একাংশের জোট বিরোধিতা উড়িয়ে আইএসএফকে সঙ্গে নিয়েই তারা চলবে বলে জানিয়ে দেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। জোট নিযে একাধিক নেতা পার্টির পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমকে কাঠগড়ায় তুললেও তাঁকে আড়াল করেন সূর্যকান্ত। জোট-বিতর্কে আইএসএফ মুখ খোলেনি। ভাঙড়ের আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি বলেন, সিপিএম অফিসিয়ালি একথা জানালে তাঁরা প্রতিক্রিয়া দেবেন।

আব্বাসের সঙ্গে জোটে আপত্তি, কড়া সিপিএম

আব্বাসের সঙ্গে জোটে আপত্তি, কড়া সিপিএম

এদিন জোট প্রসঙ্গে সিপিএমের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়, তারা আইএসএফের হাত ধরেই চলবে। তবে যদি কোনও শরিক মনে করে তাঁরা আইএসএফের সঙ্গে চলতে চায় না, তবে তাঁরা তাঁদের মতো সিদ্ধান্ত নিতে পারে। এদিন তন্ময় ভট্টাচার্যকে সেন্সর করা হয়েছে। তিনি আব্বাসের সঙ্গে জোট নিয়ে সরব হয়েছিলেন। এবং শোচনীয় পরাজয়ের জন্য ঘুরিয়ে এই জোটকেই দায়ী করেছিলেন।

English summary
CPM state secretary Surya Kanta Mishara decides about alliance with ISF after defeating Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X