• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার ‘হাত’ ধরতে নারাজ অশোক ভট্টাচার্য, দ্বিচারিতার অভিযোগে সরব তৃণমূল কংগ্রেস

রাজ্যের ৮৫টি পুরসভায় মেয়র বা চেয়ারম্যানকে প্রশাসক হিসেবে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস সরকার। সম্প্রতি কলকাতা পুরসভার প্রশাসক পদেও বসানো হয়েছে মেয়র ফিরহাদ হাকিমকে। এখন প্রশ্ন শিলিগুড়িতেও কি মেয়র অশোক ভট্টাচার্য বসবেন প্রশাসক পদে? সেই জল্পনার অবসান ঘটিয়ে তিনি প্রত্যাখ্যান করলেন সরকারি ওই পদ।

প্রশাসক পদ প্রত্যাহার অশোকের

প্রশাসক পদ প্রত্যাহার অশোকের

আলিমুদ্দিন স্ট্রিট সংশয়ে ছিল। আর অশোক ভট্টাচার্য বলেইছিলেন সরকারি কাগজ হাতে পেলে তারপর তিনি ভাববেন এই বিষয়ে। শুক্রবার সরকারি চিঠি হাতে পাওয়ার পরই অশোকবাবু জানিয়ে দিলেন তিনি এই পদ নিচ্ছেন না। উপযুক্ত কারণ দর্শিয়ে তিনি সরকারের প্রস্তাব প্রত্যাখ্যান করলেন।

শাসকদলের নেতাদের সঙ্গে নয়

শাসকদলের নেতাদের সঙ্গে নয়

তিনি জানান, সরকার অ্যাডমিনিস্ট্রেশেন বোর্ডে রেখেছেন বিরোধী কাউন্সিলরদেরও। রাজ্যের শাসকদলের নেতাদের সঙ্গে তিনি ওই বোর্ডের মাথায় থাকতে নারাজ। তাই অ্যাডমিনিস্ট্রেটর পদ গ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দেন। তিনি বলেন, কোনও প্রশ্নই নেই ওই বোর্ডে থাকার।

প্রশাসক পদে নিয়োগে নবান্নের সিদ্ধান্ত

প্রশাসক পদে নিয়োগে নবান্নের সিদ্ধান্ত

উল্লেখ্য, ১৭ মে শেষ হচ্ছে শিলিগুড়ি পুরসভার বর্তমান বোর্ডের মেয়াদ। ওই সময়ের মধ্যেই সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। নবান্ন তাঁকেই প্রশাসক পদে নিয়োগ করবে বলে প্রস্তাব দিয়েছিল। মেয়র অশোক ভট্টাচার্য প্রথম তা দলের সিদ্ধান্তের ওপর ছেড়েছিলেন। সরকারি কাগজ পেয়ে তিনি কারণ দর্শালেন অন্য।

সিপিএমের ধর্ম রক্ষা অশোকের

সিপিএমের ধর্ম রক্ষা অশোকের

রাজ্য সরকারের এই প্রস্তাব নিয়ে সিপিএমের শ্যাম রাখি বা কুল রাখি অবস্থা হয়েছিল। এতদিন গণতন্ত্র রক্ষার দাবিতে ভোটের জন্য সওয়াল করে এসেছে সিপিএম। এখন যদি তাঁদের দলের তরফেই প্রশাসক পদ গ্রহণ করা হয়, তাহলে ধর্মসংকট তৈরি হবে। তাহলে কী করবে সিপিএম? তা নিয়ে যখন ধন্দ, তা সহজ করে দেন অশোক।

তৃণমূলের পাল্টা

তৃণমূলের পাল্টা

আর তৃণমূল কংগ্রেস বা রাজ্য সরকারের পক্ষে মন্ত্রী গৌতম দেব জানান, সিপিএম এবং অশোক ভট্টাচার্যের দ্বিচারিতা সামনে এসে গেল। তারা প্রথম কারণ দর্শালেন এক, তারপর রাজ্যের ঘাড়ে বন্ধুক ঠেকিয়ে এই দায়িত্ব থেকে সরে যেতে চাইলেন। নীতি-আদর্শের পরিপন্থী বলে সাফাই গাইলেও, শাসক দলের নেতাদের উপস্থিতিতেই পদ প্রত্যাখ্যান করলেন মেয়র।

English summary
CPM’s Ashok Bhattachariya rejects Mamata Banerjee’s proposal at Siliguri Municiupal Corporation. He doesn’t accept the post of administrator.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X