• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোনিয়া বা রাহুলকে যৌথ সমাবেশে চায় সিপিএম, ইয়েচুরির সামনেই প্রস্তাব প্রদীপকে

২০১৬-র মতো ২০২১-এও বাম-কংগ্রেস জোট করে লড়বে তৃণমূলের বিরুদ্ধে। সে জন্য এখন থেকেই শুরু হয়ে গেল যৌথ কর্মসূচির মহড়া। রাজ্যের প্রধান দুই বিরোধী দল বাম সিপিএম ও কংগ্রেস একুশের নির্বাচনের আগে ব্রিগেড সমাবেশের আয়োজন করতে চলেছে। রবিবার সিপিএমের মুখপত্র গণশক্তি অফিসে যৌথ কর্মসূচি নিয়ে আলোচনা সারলেন দুই দলের নেতৃত্ব।

ব্রিগেড সমাবেশ-সহ যৌথ কর্মসূচি নিয়ে আলোচনা

ব্রিগেড সমাবেশ-সহ যৌথ কর্মসূচি নিয়ে আলোচনা

কলকাতায় এসেছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তাঁকে মধ্যমণি করেই বিমান বসু, প্রদীপ ভট্টাটার্যরা আলোচনা সারলেন ব্রিগেড সমাবেশ-সহ যৌথ কর্মসূচি, আসন বণ্টন ইত্যাদি বিষয় নিয়ে। সীতারাম ইয়েচুরিকে শুভেচ্ছা জানাতে গিয়েই একত্রিত হয়েছিল বাম-কংগ্রেস নেতৃত্ব। সেই ফাঁকে আলোচনা সেরে নিলেন তাঁরা।

সোনিয়া গান্ধী বা রাহুল গান্ধী আসবেন যৌথ সমাবেশে?

সোনিয়া গান্ধী বা রাহুল গান্ধী আসবেন যৌথ সমাবেশে?

জোট নিয়ে প্রাথমিক আলোচনার পর ব্রিগেড সমাবেশের পরিকল্পনা নিয়ে বামেরা জানান, কংগ্রেসের সঙ্গে যৌথভাবে এই কর্মসূটি পালন করতে চাইছে তাঁরা। এই মঞ্চ থেকেই জোট কর্মসূচির সূচনা করা হবে। বিমান বসু-অধীর চৌধুরী-সূর্যকান্ত মিশ্ররা একত্রে তার সূচনা করবেন। এদিন প্রদীপ ভট্টাচার্যকে সিপিএম নেতৃত্বের তরফে জানানো হয়েছে, তাঁরা সোনিয়া গান্ধী বা রাহুল গান্ধীকে যৌথ সমাবেশে আমন্ত্রণ জানাতে চান।

আসন বণ্টন নিয়ে সদর দফতরে রাজ্য কমিটির বৈঠক

আসন বণ্টন নিয়ে সদর দফতরে রাজ্য কমিটির বৈঠক

জোট নিয়ে দুই দলেরই শীর্ষ নেতৃত্ব অনুমতি দিয়েছে। কংগ্রেস হাইকম্যান্ড আসন বণ্টন নিয়ে এখন ধীরে চলো নীতি নিতে বলেছেন প্রদেশ কংগ্রেসকে। মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবেও কারও নাম যাতে ভাসিয়ে না দেওয়া হয়, সে ব্যাপারে সাবধান করেছে। অন্যদিকে সিপিএম আসন বণ্টন নিয়ে সদর দফতরে রাজ্য কমিটির বৈঠক শুরু করেছে।

জেলা থেকে আসন বণ্টন সংক্রান্ত রিপোর্ট এসে পৌঁছেছে

জেলা থেকে আসন বণ্টন সংক্রান্ত রিপোর্ট এসে পৌঁছেছে

রাজ্য কমিটির এই বৈঠকের উদ্দেশ্য, কোথায় কোন আসন কংগ্রেসকে ছাড়া হবে। আর কোন আসনে সিপিএম বা বামেরা লড়বে- তা চূড়ান্ত করা। জেলা কমিটির রিপোর্টের ভিত্তিতেই তা চূড়ান্ত হবে। জেলা কমিটিকে রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছিল কেন্দ্রীয় কমিটি জোটে সিলমোহর দেওয়ার পরই। প্রতিটি জেলা থেকে সেই রিপোর্ট এসে পৌঁছেছে। তারপরই শুরু হয়েছে রাজ্য কমিচির বৈঠক।

কলকাতাঃ রবীন্দ্রতীর্থে জমে উঠেছে পিঠে পুলি উৎসব, চলবে ১০ই জানুয়ারি পর্যন্ত

শুভেন্দুর সঙ্গে 'ফারাক’ ঘুচিয়ে 'সমান’ হলেন দিলীপ, পূর্বস্থলীর ভ্রম সংশোধন ঝাড়গ্রামে

English summary
CPM proposes Congress to be present Sonia or Rahul Gandhi in Brigade rally
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X