• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বদেশি মোদী বেহাত করছে রেল, রিফর্মের নামে ধোঁকা দিচ্ছেন নমো, অভিযোগ বাম সাংসদের

যাঁরা এক সময় স্বদেশিকতায় বিশ্বাসী ছিল তাঁরা এখ পুঁজিবাদীদের পথ ধরেছেন। সেকারণে রেলের বেসরকারিকরণে মরিয়া হয়ে উঠেছে কেন্দ্রের বিজেপি সরকার। ১০৯িট রুটের ১৫১টি প্যাসেঞ্জার ট্রেনকে বেসরকারি করণ করার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। যা কোনওভাবেই মেনে নেওয়া যায় না বলে সুর চড়ােলন সিপিএম সাংসদ মহম্মদ সেলিম

রেল বেসরকারি করণের ছক

রেল বেসরকারি করণের ছক

পরিকাঠামো উন্নয়নের নাম করে ভারতীয় রেলের বেসরকারি করণ শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১০৯টি রুটে ১৫১টি প্যাসেঞ্জার ট্রেেনর বেসরকারি হাতে তুলে দেওয়া হচ্ছে। বলা হয়েছে এতে ট্রেনের গতি বাড়বে, পরিষেবা আরও উন্নত হবে বলে জানানো হয়েছে। তারপরেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে রেলকর্মীদের মধ্যে। প্রতিবাদে আন্দোলে নামছে রেলের কর্মী সংগঠনগুলি।

সেলিমের আক্রমণ

সেলিমের আক্রমণ

একসময় যাঁরা স্বদেশিকতা, জাতিয়তাবাদে কথা বলতেন তাঁরা এখন পুঁজিবাদের সুরে কথা বলছেন বলে অভিযোগ করেছেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। তিনি অভিযোগ করেছেন একাধিক দূরপাল্লার ট্রেন বেসরকারিকরণ করা হয়েছে পরিকাঠামো উন্নয়নের নামে। যা কোনওভাবেই মেনে নেওয়া যায় না।

কর্মসংস্থানে আঘাত

কর্মসংস্থানে আঘাত

ভারতীয় রেল সবসময় দেশের বিপুল কর্মসংস্থানের অংশিদার হয়ে থেকেছে। অর্থাৎ প্রচুর পরিমানে কর্মী নিয়োগ করা হয়ে থাকে রেলে। কিন্তু বেসরকারি করণের কারণে সেই কর্ম সংস্থান ধাক্কা খাবে বলে জানিয়েছেন তিনি। কারণ বেসরকারি করণের কারণে কর্মী সংখ্যাও কমিয়ে দেওয়া হবে রেলে। তাতে গোটা দেশের কর্মসংস্থানে ধাক্কা খাবে।

বিমানের বেসরকারি করণ

বিমানের বেসরকারি করণ

বেসরকারি করণের আনন্দে মেতেছেন মোদী এমনই অভিযোগ করেছেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। তিনি জানিয়েছেন, এয়ার ইন্ডিয়ার বেসরকারি করণ করে দিতে চাইছে সরকার। অথচ এই বিমানই করোনা পরিস্থিতিতে বন্দো ভারত মিশনের জন্য কাজ করছে। তার জন্য বেসরকারি বিমান সংস্থাগুলির উপর ভরসা করতে পারেনি মোদী সরকার। কারণ তারা ইচ্ছে মতো ভাড়া নিতে পারেন।

রেলে বেসরকারীকরণ নিয়ে সরব মহম্মদ সেলিম

লাদাখ সংঘাত পরিণত হয়েছে বাণিজ্য যুদ্ধে! চিনকে টেক্কা দেওযার কতটা কাছে ভারত?

English summary
CPM MP Mahammad Selim accused PM Modi for privetization of Rail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X