• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্যোগে সিপিএম-এর কর্মীরা মানুষের পাশে! সিপিএম-এর নিউ নর্মালের ব্যাখ্যা দিলেন সূর্যকান্ত

ছাত্র, যুব, কৃষকদের নিয়ে জায়গায়, জায়গায় সিপিএম আন্দোলন গড়ে তুললেও প্রথাগত আন্দোলন সম্ভব হচ্ছে করোনা পরিস্থিতি এবং লকডাউন জনিত কারণে। কিন্তু তাই বলে বসে গেলে চলবে না। এই পরিস্থিতিতে কীভাবে আন্দোলন গড়ে তোলা যায়, সেদিকে নজর দিতে আহ্বান জানানো হয়েছে রাজ্য সিপিএম-এর তরফে।

কাকাবাবুর জন্মদিনে ভার্চুয়াল সভায় সূর্যকান্ত

কাকাবাবুর জন্মদিনে ভার্চুয়াল সভায় সূর্যকান্ত

কাকাবাবু মুজফফর আহমেদের ১৩২ তম জন্মদিনে ভার্চুয়াল সভায় সূর্যকান্ত মিশ্র বলেন, কেন্দ্র ও রাজ্য সরকার চায় করোনা পরিস্থিতিতে বামেরা যেন ঘরে ঢুকে যায়। সেটাই ওদের কাছে নিউ নর্মাল। কিন্তু দুর্যোগের পরিস্থিতিতে ছাত্র যুবরা যেভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে, তা বামপন্থীদের কাছে নিউ নর্মাল বলে বর্ণনা করেছেন তিনি।

 বিমান বসুর ডাক

বিমান বসুর ডাক

ভার্চুয়াল সভায় ছিলেন বিমান বসুও। তিনি বলেন, বিজেপি এূং তৃণমূল কেউ কারও বিকল্প নয়। বিকল্প গড়ে তোলার কাজে বামপন্থীদের আরও উদ্যোমী হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

রামমন্দির নিয়ে বিজেপিকে আক্রমণ

রামমন্দির নিয়ে বিজেপিকে আক্রমণ

সংকটের সময়ে রামমন্দিরের ভূমিপুজো নিয়ে উন্মাদনা তৈরি করায় বিজেপিকে একযোগে আক্রমণ করেছেন সূর্যকান্ত মিশ্র এবং মহঃ সেলিম। প্রধানমন্ত্রী স্বাধীনতা আন্দোলনের সঙ্গে রামমন্দিরের আন্দোলনের তুলনা করায়, পাল্টা প্রশ্ন আন্দামানের সেলুলার জেলে স্বাধীনতা সংগ্রামীদের যে তালিকা আছে, তার মধ্যে কত জন সংঘের লোক।

কাকাবাবু ও সাভারকরের তুলনা

কাকাবাবু ও সাভারকরের তুলনা

ব্রিটিশদের বিরুদ্ধে লড়াই করতে গিয়ে কাকাবাবু মুজফফর আহমেদের বিরুদ্ধে একাধিক মামলা হয়েছিল। তিনি জেলেও গিয়েছিলেন। কিন্তু দামোদর সাভারকর ব্রিটিশদের কাছে মুচলেকা দিয়েছিলেন। যা নিয়ে কটাক্ষ করেছেন সিপিএম নেতা মহঃ সেলিম।

কংগ্রেসের রাম মন্দির স্ট্যান্ড! কেরলের মুখ্যমন্ত্রী বিজয়নের আক্রমণাত্মক জবাব

English summary
CPM leader Suryakanta Mishra explains party's new normal policy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X