• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'বাবার দেহদানের ইচ্ছে অপূর্ণ রয়ে গেল', শ্যামল চক্রবর্তীর প্রয়াণে স্মৃতি চারণায় মেয়ে ঊষসী

একদিকে করোনা ভাইরাসের সংক্রমণ অন্যদিকে একাধিক রোগ। শেষ পর্যন্ত লড়াইয়ে হার মানলেন সিপিএম নেতা শ্যামল চক্রবর্তী তথা রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী। প্রয়াত নেতার প্রতি শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী থেকে রাজনৈতিক মহলের নেতা নেত্রীরা। রাজ্যের এই অপূরণীয় ক্ষতি তো হয়েইছে তার সঙ্গে জীবনের সবচেয়ে ঘনিষ্ঠ যিনি সেই মেয়েকে একা রেখে গেলেন শ্যামল চক্রবর্তী। কান্না ভেজা গলায় বাবার স্মৃতি চারণা করেছেন অভিনেত্রী ঊষসী।

বাবা-ই মানুষ করেছে

বাবা-ই মানুষ করেছে

শৈশবেই মাকে হারিয়েছিলেন ঊষসী। তাই বাবা শ্যামল চক্রবর্তীই ছিলেন তাঁর সব। মেয়েকে তিনিই মানুষ করেছেন রাজনীতি এবং মেয়ে ছিল তাঁর প্রয়োরিটি। জানিয়েছেন ঊষসী। সর্বক্ষণের রাজনীতির কর্মী হয়েও মেেয়কে কীভাবে মানুষ করা যায় সেটা দেখিয়েছেন তিনি। ব্যস্ততার মধ্যেও সময় বের করে মেয়েকে সময় দিতে ভোলেননি।

দেহ দানের ইচ্ছে অপূর্ণ রয়ে গেল

দেহ দানের ইচ্ছে অপূর্ণ রয়ে গেল

মৃত্যুর পর নিজের দেহ মেডিকেল কলেজ হাসপাতালে দান করে দিতে চেয়েছিলেন শ্যামল চক্রবর্তী। কিন্তু সে ইচ্ছে আর পূরণ হল না। সেই যন্ত্রণা মনে রয়ে যাবে বলে জানিয়েছেন ঊষসী। করোনা আক্রান্ত হয়েছিলেন বলে দেহ দান করা যায়নি। কোভিড রীতি মেনেই হবে শেষ কৃত্য। এমনই জানিয়েছেন ঊষসী। শ্রমিক দরদী নেতা ছিলেন তিনি। তাই পরিবার চেয়েছিল তাঁর শেষ যাত্রায় সহকর্মীরা এবং মানুষ সামিল হোক। কিন্তু কোভিড পরিস্থিতিতে সেটা হল না।

জীবনের সিংহভাগ পার্টিকেই দিয়েছেন

জীবনের সিংহভাগ পার্টিকেই দিয়েছেন

শ্রমিক নেতা ছিলেন শ্যামল চক্রবর্তী। আজীবন পার্টির জন্য কাজ করেছেন। পার্টিকেই জীবনের সিংহভাগ দিয়েছেন তিনি। আদর্শকে আঁকড়ে ধরেই কাজ করে গিয়েছিলেন। কীভাবে দুর্নীতি মুক্ত হয়ে পার্টির কাজ করা যায় তা ভবিষ্যত প্রজন্মকে দেখিয়ে দিতে চেয়েছিলেন শ্যামল চক্রবর্তী। স্মৃতি চারণ করলেন মেয়ে ঊষসী চক্রবর্তী।

শোক প্রকাশ রাজনৈতিক মহলের

শোক প্রকাশ রাজনৈতিক মহলের

সিপিএমের শ্রমিক নেতার প্রয়াণে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আগেও ঊষসীকে ফোন করে প্রয়াত নেতার শারীরিক অবস্থা নিয়ে খোঁজ নিয়েছিলেন। শোক প্রকাশ করেছেন সূর্যকান্ত মিশ্র থেকে শুরু করে সুজন চক্রবর্তী, আবদুল মান্নান অধীর চৌধুরী, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত মুখোপাধ্যায়রা।

শ্যামলদার প্রয়াণ অপূরণীয় ক্ষতি, প্রতিক্রিয়া সূর্যকান্ত মিশ্র, সুজন চক্রবর্তীর

ঊষসী চক্রবর্তীর ফেসবুক প্রোফাইল

English summary
CPM leader Shyamal Chakraborty's daughter actor Ushashi Chakroborty remembers her father
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X