• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর কায়দায় রাজ্য চালাচ্ছেন মমতা, কটাক্ষ গৌতম দেবের

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস কমেছে। যেসব মানুষ আগে তাঁর প্রশংসা করতেন এখন তাঁরা সমালোচনা করছেন। এমনটাই উপলব্ধি সিপিএম নেতা গৌতম দেবের। একইসঙ্গে কেন্দ্রেরও সমালোচনা করেছেন তিনি।

[আরও পড়ুন:বাড়ছে দূরত্ব, চরম সুবিধাবাদী দল কংগ্রেস, বললেন সিপিএম নেতা গৌতম দেব]

গুরুং-এর অবস্থা হতে পারে কিষেণজির মতো, আশঙ্কা গৌতম দেবের

দলের মুখপত্রে তিনি বলেছেন, দেশের বড় সমস্যাগুলি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া নিয়ে সাধারণ মানুষ এখন তেমন আলোচনা করেন না। ট্রেনে, বাসে পথেঘাটে সর্বত্র তাঁর সম্পর্কে মানুষের মধ্যে যে উচ্ছ্বাস ছিল, তা কমেছে বলেই মনে করছেন গৌতম দেব। বহু মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনায় মুখর বলেও মন্তব্য করেছেন তিনি। সাধারণের সামনে মন্ত্রী ও অফিসারদের পারফরমেন্স নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপকেও কটাক্ষ করেছেন গৌতম দেব। তাঁর মতে, প্রায় গোটা সরকারটা উনি একাই চালাচ্ছেন এবং বাচ্চা বাচ্চা ছেলেমেয়েদের সামনে মন্ত্রীদের পরীক্ষা নিচ্ছেন, এমনকি তাদের অধস্তন অফিসারদের সামনেও মন্ত্রীদের কাউকে পাশ করাচ্ছেন, কাউকে ফেল করাচ্ছেন, কাউকে দপ্তর পালটে দিচ্ছেন, আবার নিজের দপ্তর সম্পর্কে পারলে মন্তব্য করছেন এইরকম অনেক নতুন কিছুই রাজ্যবাসী দেখছেন।

অন্যদিকে, কেন্দ্রের সরকারেরও সমালোচনা করেছেন গৌতম দেব। নরেন্দ্র মোদী যেভাবে গুজরাট চালিয়েছিলেন সেই একই কায়দায় দি‍‌ল্লিতে ভারত সরকার চালানোর চেষ্টায় কতগুলি বড় বড় হোঁচট খেয়েছেন বলেও মন্তব্য করেছেন গৌতম দেব।

গুরুং-এর অবস্থা হতে পারে কিষেণজির মতো, আশঙ্কা গৌতম দেবের

মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষে মোদীর কায়দায় এরাজ্যে এগোনো অসম্ভব বলে মন্তব্য করেছেন গৌতম দেব। বিশ্ব যুব ফুটবল নিয়ে তৃণমূলের প্রচার নিয়েও কটাক্ষ করেছেন তিনি। গৌতম দেব বলেছেন, বিশ্ব যুব ফুটবল নিয়ে উনি এয়ারপোর্ট থেকে কলকাতা এবং যে সব রাস্তা দিয়ে বিদেশিরা যাতায়াত করছেন, সে সব রাস্তায় সরকারি পয়সায় নিজের ছবিতে ভরিয়ে দিয়েছেন আর তৃণমূল পোস্টার মারছে 'বিশ্ব যুব কাপ কলকাতায় আনলো কে- মমতা ব্যানার্জি আবার কে'। অথচ প্রায় অনেকেই জানেন দু'-একটা খেলা এখানে হলেও অনেক খেলা হচ্ছে কোচিতে এবং অন্যত্র। এটা অসত্য এবং বিদেশিদের কাছেও হাস্যকর।

রাজ্যে বিজেপিকে ঠেকাতে রাজনৈতিক ইচ্ছা তৃণমূল কিংবা মমতা বন্দ্যোপাধ্যায়ের নেই বলেই অভিযোগ করেছেন গৌতম দেব। তৃণমূল তৈরি হওয়ার পর থেকে আজ পর্যন্ত একাধিকবার বিজেপির সঙ্গে রাজনৈতিক জোট নিয়েও কটাক্ষ করেছেন গৌতম দেব। কোনও সময় তিনি বলছেন প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী খারাপ। সুষমা স্বরাজ কিংবা অরুণ জেটলিকে প্রধানমন্ত্রী হিসেবে পছন্দের কথাও জানিয়েছিলেন মমতা । আবার সেই নরেন্দ্র মোদীর কাছেই রাজ্য থেকে বাহিনী তোলা নিয়ে রাজনাথ সিং-এর নামে অভিযোগ করছেন।

পাহাড় সমস্যা নিয়েও মমতা বন্দ্যোপাধ্যায়ের পদক্ষেপের সমালোচনা করেছেন গৌতম দেব। একসময়ে তিনি বলেছিলেন পাহাড় হাসছে। পাহাড়ের ছবি নিজের আইপ্যাডে তোলার সঙ্গে গুরুং-এর সঙ্গে একফ্রেমে নিজের ছবিও তুলেছিলেন মমতা। এখন সেই গুরুংই পাহাড় ছাড়া। গুরুং-এর অবস্থা কিষেণজির মতো হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন গৌতম দেব।

English summary
CPM leader Goutam Dev criticise the style of functioning of mamata banerjee. He also critise the BJP.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X