• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শেষমেশ রেজ্জাক মোল্লাকে দল থেকে বহিষ্কার করল সিপিএম

শেষমেশ রেজ্জাক মোল্লাকে দল থেকে বহিষ্কার করল সিপিএম
কলকাতা, ২৭ ফেব্রুয়ারি : ঘোরতর দল বিরোধী কার্যকলাপের জন্য শেষমেষ দল থেকে রেজ্জাক মোল্লাকে বহিষ্কার করল সিপিএম। রাজ্য সেক্রেটারিয়েট বৈঠকে এই সিদ্ধান্ত নন দলের শীর্য নেতারা। রেজ্জাক মোল্লার মন্তব্য বা কার্যকলাপে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দলীয়সূত্রে খবর।

গত তিন বছর ধরে দলের তিন শীর্ষ নেতা প্রকাশ কারাট, বুদ্ধদেব ভট্টাচার্য ও নিরুপম সেনকে ক্রমাগত আক্রমণ করে চলেছেন রেজ্জাক। দলীয় সূত্রের খবর যারা সিপিএমকে কমজোরি ভাবতে শুরু করেছে রেজ্জাকের মতো হেভি ওয়েট নেতাকে দল থেকে বহিষ্কার করে তাদের উদ্দেশ্যেই কড়া বার্তা দিতে চাইছে সিপিএমের শীর্ষ নেতৃত্ব।

রাজনৈতিক মহলের পাশাপাশি সিপিএম একটা অংশেরও ধারণা রেজ্জাক মোল্লার রণনীতি আখেরে তৃণমূল কংগ্রেসেরই সুবিধা করে দিচ্ছে। সিপিএমের একাংশের অভিযোগ ছিল, ২০১১ বিধানসভা নির্বাচনে তৃণমূলের সঙ্গে রেজ্জাকের সমঝোতা ছিল। তাই পূর্ব ক্যানিং-এ রেজ্জাক মোল্লা দাঁড়ানো সত্ত্বেও তৃণমূল নিজেদের প্রার্থী না দিয়ে কংগ্রেসের প্রার্থী দিয়েছিল।

নির্বাচনে বাম দূর্গে ধস নামলেও রেজ্জাকের বাক্যবাণে কোনও পরিবর্তন আসেনি। বরং দলের শীর্ষ নেতৃত্বকে বারে বারে নিজের মন্তব্যে অপদস্ত করেছেন এই ঝাঁঝালো নেতা।

আবার অনেকে মনে করছেন, দলের ভাবধারার সঙ্গে চিন্তাভাবনা মিলছিল না রেজ্জাকের। তাই দল থেকে বেরনোর জন্য এভাবেই দলের উপর চাপ সৃষ্টি করেছিলেন রেজ্জাক। যা শেষমেশ সফলও হয়েছে।

English summary
CPM finally expels Rezzak Mollah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X