• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল, বিজেপির পর এবার নামছে সিপিএমও! ২০২১-এর লড়াইয়ের লক্ষ্যে শুরু হচ্ছে নতুন কর্মসূচি

  • |

বড় লড়াই সামনে। যাকে কেন্দ্র করে তৃণমূল ( trinamool congress) সরকার ইতিমধ্যেই দুয়ারে দুয়ারে সরকার কর্মসূচি চালু করেছে। শনিবার থেকে শুরু হচ্ছে পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচি। যার পাল্টা হিসেবে বিজেপি (bjp) ইতিমধ্যেই আর নয় অন্যায় কর্মসূচি শুরু করে দিয়েছেন। তবে পিছিয়ে থাকতে রাজি নয়, টানা ৩৪ বছর রাজ্য রাজ্য শাসন করা সিপিএম (cpm) । শ্রমিক সংগঠনের ব্যানারে তারা শুরু করতে চলেছে বাড়ি বাড়ি যাও, জনসংযোগ বাড়াও কর্মসূচি।

তৃণমূল নেতা বিনয় মিশ্র কলকাতার মেহুল চোকসি, নীরব মোদী! সিবিআই তদন্ত চাঞ্চল্যকর তথ্য

সিপিএম-এর নতুন কর্মসূচি

সিপিএম-এর নতুন কর্মসূচি

৩ জানুয়ারি কলকাতা পুরসভায় ৭৫ ও ৭৬ নম্বর ওয়ার্ড থেকে বাড়ি বাড়ি যাও, জনসংযোগ বাড়াও কর্মসূচি শুরু হতে চলেছে। সিপিএম সূত্রে খবর আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে। সিপিএম কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে দেশের ও রাজ্যের পরিস্থিতি তুলে ধরবেন। দেশে দ্রব্যমূল্য বৃদ্ধির কথা তাঁরা তুলে ধরবেন। সাধারণ মানুষের কথা, কেন্দ্রের বঞ্চনার কথা তুলে ধরা হবে। পাশাপাশি রাজ্য পরিচালনায় তৃণমূল সরকার ব্যর্থতার কথাও তুলে ধরে হবে। তরুণ প্রজন্মকে সামনে রেখে প্রচার করা হবে। শোনা হবে সাধারণ মানুষের কথা, জানানো হয়েছে সিপিএম-এর শ্রমিক সংগঠনের তরফে।

১৮ জানুয়ারি জেলে ভরো কর্মসূচি

১৮ জানুয়ারি জেলে ভরো কর্মসূচি

সিপিএম-এর শ্রমিক সংগঠনের তরফে ১৮ জানুয়ারি রাজ্য জুড়ে জেলে ভরো ও আইন অমান্য কর্মসূচি পালন করা হবে। সারা রাজ্যে হওয়া এই কর্মসূচিতে অংশ নেবেন বাম কর্মী, সমর্থকরা।

তৃণমূল সরকারের কর্মসূচি

তৃণমূল সরকারের কর্মসূচি

নভেম্বর বাঁকুড়া থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন দুয়ারে দুয়ারের সরকার কর্মসূচির কথা। তারপর থেকে সারা ডিসেম্বর মাসে ব্লকে ব্লকে এই কর্মসূচিতে অংশ নিয়েছেন বহু মানুষ। সরকারের প্রকল্পগুলির মধ্যে স্বাস্থ্যসাথীর জন্যই সাধারণ মানুষের মধ্যে আগ্রহ বেশি দেখি গিয়েছেন সাধারণ মানুষের মধ্যে। এছাড়াও অন্য যেসব প্রকল্পে অনেকেই বাদ পড়ে গিয়েছিলেন, সেই প্রকল্পের জন্য অনেকেই আবেদন পত্র জমা দিয়েছে। এই কর্মসূচিতে সাফল্য দাবি করে শনিবার থেকে সারা রাজ্যে শুরু হতে চলেছে পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচি। এই কর্মসূচিতে রাস্তা তৈরি, জলের পাইপ লাইন বসে গেলেও জল না আসার মতো বিষয়গুলিতে নজর দেওয়ার হবে বলে সরকারের তরফে জানানো হয়েছে।

বিজেপির কর্মসূচি

বিজেপির কর্মসূচি

রাজ্যের তৃণমূল সরকার দুয়ারে দুয়ারের সরকার কর্মসূচি গ্রহণ করার পরেই বিজেপির তরফে আর নয় অন্যায় কর্মসূচিকে আরও জোরদার করা হয়। বাড়িতে বাড়িতেয় গিয়ে তৃণমূল সরকারের বিরুদ্ধে দুর্নীতি, আম্ফানের ত্রাণ ও টাকা লুট, আয়ুষ্মাণ ভারত, পিএম কিষাণ প্রকল্পের মতো প্রকল্পে রাজ্যের অংশ না নেওয়ার মতো ঘটনা তুলে ধরা হচ্ছে।

পাশাপাশি রাজ্যের মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে তুলতে শনিবার থেকেই তাঁরা লক্ষ্য সোনার বাংলা কর্মসূচি শুরু করতে চলেছে। ৫০ জনের দল গঠন করে রাজ্য জুড়ে ১০ বিষয়ের ওপর প্রচার চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই দশটি বিষয়ের মধ্যে রয়েছে অর্থনীতি, সুশাসন, পরিকাঠামো, কৃষকদের উন্নয়ন, যুব সমাজের কর্ম সংস্থান, সবকা সাথ সবকা বিকাশ, নারী নিরাপত্তা, দারিদ্র, সাংস্কৃতিক উত্তরণ এবং শিক্ষার নতুন দিশা।

English summary
CPIM will start their new campaign Go from house to house, increase public relations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X