• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন আতঙ্কের মধ্যে বাংলায় করোনা বিধিনিষেধে ছাড়! বছর শেষ ও নতুন বছরের শুরু মিলিয়ে ৯ দিন নজরদারি প্রত্যাহার

Google Oneindia Bengali News

পশ্চিমবঙ্গে (West Bengal) করোনার বিধিনিষেধের (corona restriction) সময়সীমা বাড়ানো হলেও তার মধ্যে দেওয়া হল ছাড় (Relax)। এদিন মুখ্যসচিব (Chief Secretary) বিষয়টি নিয়ে একটি নির্দেশিকা জারি করেছেন। সেই নির্দেশিকায় ২০২২-এর ১৫ জানুয়ারি সেপ্টেম্বর পর্যন্ত বিধিনিষেধ বাড়ানোর কথা জানানো হয়েছে। মধ্যে রাতের নজরদারিতে ছাড় দেওয়া হয়েছে বছর শেষ (December) এবং নতুন বছরের শুরু (January) পর্যন্ত নয়দিনের জন্য।

ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির সুপারিশ

ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির সুপারিশ

মুখ্যসচিব এদিন যে নির্দেশিকা জারি করেছেন, তাতে উল্লেখ করেছেন বর্তমানে রাজ্যের করোনা মহামারীর পরিস্থিতি বিবেচনা করে রাজ্যের ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির এগজিকিউটিভ কমিটি কোভিড নাইন্টিনের যে বিধিনিষেধ এবং নজরদারি রাজ্যে জারি করা হয়েছে, তার আরও বাড়ানোর পক্ষে মত দিয়েছেন। এর আগে ১৫ ডিসেম্বর পর্যন্ত সময়সীমার কথা বলা হয়েছিল।

 নির্দেশিকার মধ্যে রয়েছে ছাড়ও

নির্দেশিকার মধ্যে রয়েছে ছাড়ও

এদিনের নির্দেশিকায় বলা হয়েছে, এর আগের নির্দেশিকায় যেসব ছাড় দেওয়া হয়েছিল তা এবারের নির্দেশিকাতে রাখা হয়েছে। অফিস-কাছারি-স্কুল-কলেজ- অত্যাবশ্যকীয় পণ্য সরবরাহ চলতি সময়ের মতোই জারি থাকবে। এছাড়া রাত ১১ টা থেকে ভোর ৫ টার মধ্যে গাড়ি কিংবা মানুষের যাতায়াতের ওপরে যে বিধিনিষেধ ছিল তা রাখা হচ্ছে।

রাতের বিধিনিষেধে ছাড় ৯ দিনের

রাতের বিধিনিষেধে ছাড় ৯ দিনের

ওই একই নির্দেশ নামায় বলা হয়েছে, ২৫ ডিসেম্বর বড়দিন এবং নতুন বছর পালনের জন্য ২৪ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি ২০২২ পর্যন্ত রাতের বিধিনিষেধ তুলে নেওয়া হচ্ছে। অর্থাৎ সাধারণ মানুষ এবং গাড়ি চলাচলের ওপরে রাত ১১ থেকে ভোর ৫ টা পর্যন্ত বিধিনিষেধ বলবত আছে, তাতে ছাড় দেওয়া হবে। বর্তমান সময়ের মতোই দোকান, রেস্টুরেন্ট, বারগুলি খোলা থাকবে।

কাজের জায়গায় নজরদারি

কাজের জায়গায় নজরদারি

নির্দেশিকায় বলা হয়েছে, কাজের জায়গায় মাস্ক পরা এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। অফিস, সরকারি-বেসরকারি সংস্থায় স্বাস্থ্য ও পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে যেসব বিধিনিষেধ রয়েছে তাও বজায় থাকছে। সব কর্মী আধিকারিকদের কোভিড বিধি মানতে হবে।
জেলা প্রশাসন, পুলিশ কমিশনারেট, স্থানীয় প্রশাসনকে ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট ২০০৫ অনুযায়ী ব্যবস্থা নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

এবার তামিলনাড়ুতেও ওমিক্রন আক্রান্তের খোঁজ! নাইজেরিয়া ফেরত এক ব্যক্তির রিপোর্ট পজেটিভএবার তামিলনাড়ুতেও ওমিক্রন আক্রান্তের খোঁজ! নাইজেরিয়া ফেরত এক ব্যক্তির রিপোর্ট পজেটিভ

English summary
Chief Secretary issued notification to relax Corona restriction in West Bengal from 24 December to 1 January 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X