India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনা আক্রান্ত ১৩৯! কলকাতা এবং উত্তর ২৪ পরগণা নিয়ে বাড়ছে উদ্বেগ

Google Oneindia Bengali News

নতুন করে আতঙ্ক বাড়াচ্ছে করোনা! গোটা দেশেই প্রত্যেকদিন সংক্রমণ হু হু করে বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে কয়েকটি রাজ্যের সংক্রমণ রীতিমত ভয় ধরাচ্ছে। আর এই অবস্থায় উদ্বেগ বাড়াচ্ছে বাংলার সংক্রমণের গ্রাফ। গত তিনমাসেরও বেশি সময় পর গত ৪৮ ঘন্টা আগেই বাংলায় সংক্রমণ ১০০ ছাড়িয়েছে।

কলকাতা এবং উত্তর ২৪ পরগণা নিয়ে বাড়ছে উদ্বেগ

কিন্তু ২৪ ঘন্টার মধ্যেই বাংলার করোনা সংক্রমণ নতুন করে আতঙ্ক ধরাচ্ছে। যদিও ইতিমধ্যে সতর্ক স্বাস্থ্যদফতর।

এক নজরে করোনা আপডেট -

গিত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৩৯। যেখানে শুক্রবার করোনা সংক্রমিত হয়েছিলেন ১০৭ জন। এক ধাক্কায় আজ শনিবার অনেকটাই বেড়ে গিয়েছে সংক্রমণ। এই নিয়ে রাজ্যে মোট করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২০,২০,১৭৩। তবে স্বস্তির খবর গত ২৪ ঘন্টায় রাজ্যে কোনও মৃত্যু হয়নি। তবে গত কয়েকদিন ধরেই মৃত্যু শূন্য বাংলা রয়েছে। এই ছবি স্বস্তিদায়ক বলছেন চিকিৎসকরা। তবে সংক্রমনের হার উদ্বেগের বলেই মনে করা হচ্ছে। রাজ্যে পজিটিভিটি রেট ১.০৫ শতাংশ।

অন্যদিকে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা নিয়ে বাড়ছে উদ্বেগ। জানা যাচ্ছে, এই দুই জেলাতেই সংক্রমণ বাড়ছে।

অন্যদিকে রাজ্যে করোনায় অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ৬৬২। অন্যদিকে হোম আইসোলেশনে রয়েছেন ৬৪৩ জন এবং হাসপাতালে ১৯ জন চিকিৎসকাধীন। তবে গত ২৪ ঘন্টায় রাজ্যে ৫২ জন করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন। আর তা নিয়ে রাজ্যে মোট সুস্থ হয়ে উঠেছেন ১৯,৯৮, ৩০৬ জন।

অন্যদিকে গোটা ৩ মাসে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা বাড়ল। যা ভয় ধরাচ্ছে দেশবাসীকে। কড়া বিধিনিষেধের লাগামা টানা হওয়ার সঙ্গে সঙ্গে অনেকটাই নিয়ন্ত্রনে আনা গিয়েছিল করোনা গ্রাফ। কিন্তু বেশ কয়েকদিন ধরে ক্রমশই বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। আজ শনিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩২৯। অর্থাৎ ২৪ ঘন্টায় ৮ হাজারেরও বেশি মানুষ দেশে আক্রান্ত।

যা অবশ্যই উদ্বেগের বলেই মনে করা হচ্ছে। যার মধ্যে শুধুমাত্র তিন হাজারেরও বেশী মানুষ মহারাষ্ট্র করোনা আক্রান্ত হয়েছেন। আর এরপরেই তালিকায় রয়েছে কেরল। প্রায় দুহাজারেরও বেশী মানুষ সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন। সেদিকে তাকালে বাংলায় সংক্রমণ স্বস্তিদায়ক হলেও সংক্রমণের বৃদ্ধি নিয়ে একটা চিন্তা রয়েছে বলেই মনে করছেন ডাক্তারদের একাংশ।

অন্যদিকে ইতিমধ্যে স্বাস্থ্য সচেতন থাকতে দেশের সমস্ত রাজ্যকে চিঠি দিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। যেখানে কড়া ভাবে করোনা বিধি পালন করার কথা বলা হয়েছে।

শুধু তাই নয়, করোনা টেস্টিং এবং মাস্ক পরে থাকা বিধি জারি রাখতে বলা হয়েছে। অন্যদিকে বাংলায় কয়েকদিন আগেই স্বাস্থ্য দফতর জেলা আধিকারিকদের সঙ্গে একটা বৈঠক করে। সেখানে করোনা নিয়ে সমস্ত জেলাকেই সতর্ক থাকাতে বলা হয়েছে।

English summary
Covid infection increased in West Bengal, 139 covid positive in one day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X