• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিডের দংশন ফের জোরালো হচ্ছে মহারাষ্ট্র, কেরলে! ভোটের মরশুমে পশ্চিমবঙ্গ সতর্কতায়

  • |

ভারতে ফের একবার উদ্বেগ বাড়াচ্ছে করনো ভাইরাস। দেখা গিয়েছে গত নভেম্বরের শেষে যে হারে করোনার সক্রিয় আক্রান্তের সংখ্যা ছিল, সেই ট্রেন্ড ফের একবার দেশে থাবা কষাতে সুরু করেছে। ফের একবার উদ্বেগে রাখছে কেরল ও মহারাষ্ট্র।

 স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, দেশে ১.৫ লাখ সক্রিয় আক্রান্তের সংখ্যা পার হয়ে গিয়েছে ১৭ দিনের একটি ব্যবধানের পর। যার জেরে মোট আক্রান্তের সংখ্যা ১.১০ কোটি দাঁড়িয়েছে। শুধু মাত্র মহারাষ্ট্র, কেরলেই দেশের ৭৪ শতাংশ আক্রান্তের সংখ্যা দেখা গিয়েছে।

২৪ ঘণ্টায় ৪ হাজারের বেশি সক্রিয় আক্রান্ত!

২৪ ঘণ্টায় ৪ হাজারের বেশি সক্রিয় আক্রান্ত!

দেখা গিয়েছে , গত ২৪ ঘণ্টায় দেশে ৪,৪২১ জন বেশি সক্রিয়ভাবে আক্রান্ত হয়েছেন কোভিডে। যা রীতিমতো ভয়ঙ্কর। এই সংখ্যার বৃদ্ধি ৩ শতাংশ আক্রান্তের সংখ্যার বৃদ্ধির সমান। পরিস্থিতি নিয়ে ইতিমধ্যেই আলোচনায় বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দেখা গিয়েছে মহারাষ্ট্রে ৩ দিনে ৬ হাজারের মতো কেস বেড়েছে। সোমবারেই এই সংখ্যা ৫২১০ হয়েছে। উদ্বেগে রাখছে, কেরল, মধ্যপ্রদেশ, পাঞ্জাবও।

ভোটের মরশুমে উদ্বেগে বাংলা

ভোটের মরশুমে উদ্বেগে বাংলা

প্রসঙ্গত, এমন এক পরিস্থিতিতে ভোটের মরশুমে উদ্বেগে রয়েছে বাংলা। পশ্চিমবঙ্গে, ইতিমধ্যেই একাধিক রাজনৈতিক সভা ও সমিতি শুরু হয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বহু রাজনৈতিক সভায় করোনা বিধি না মেনেই মানুষ ভিড় করছেন বলেও খবর রয়েছে। সেই জায়গা থেকে সতর্কতা অবলম্বন করতে শুরু করেছে প্রশাসন।

 বিয়ে থেকে সভা সমিতি ঘিরে আশঙ্কা

বিয়ে থেকে সভা সমিতি ঘিরে আশঙ্কা

যেভাবে মহারাষ্ট্র্রের বুকে নতুন এক করোনা মিউটেশনের ফলে ভাইরাসের ক্ষমতা বৃদ্ধির তত্ত্ব উঠে আসছে, তাতে দেশ জুড়ে নতুন করে করোনা আতঙ্ক ছড়াচ্ছে। সেই জায়গা থেক বিয়ে বাড়ি ও রাজনৈতিক বহু জমায়েতে করোনা বিধি অনুযায়ী মানুষকে মাস্ক পরতে দেখা যাচ্ছে না। এই বিষয়টি প্রশাসনের নজরে আসতে শুরু করেছে। ফলে ফের একবার ভোটমুখী বাংলা যাতে সতর্ক হয়ে ওঠে, তার আশায় বিভিন্ন মহল।

English summary
Covid Cases On Rise Again in India, Kerala Maharashtra worst hit West Bengal alert
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X