India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

১৪৪ দিন পর বাংলায় হাজার পেরল করোনা সংক্রমণ! পজিটিভিটি রেট ১২.৭৪ শতাংশ

Google Oneindia Bengali News

ভয়ঙ্কর গতিতে রাজ্যে ছড়াচ্ছে করোনা'র ভাইরাস! প্রায় পাঁচ মাস পর রাজ্যে ফের একবার ১০০০ পেরল সংক্রমণের হার। যা নিয়ে নতুন করে আশঙ্কার কালো মেঘ তৈরি হয়েছে। এমনকি চতুর্থ ওয়েভের আশঙ্কাও উড়িয়ে দিছেন না চিকিৎসকরা। এই অবস্থায় গত কয়েকদিন আগেই করোনা নিয়ে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে মাস্ক এবং সোশ্যাল ডিসটেন্স মেনে চলার কথাও বলা হয়েছে। পাশাপাশি দ্রুত কোভিড বিধি লাঘু করার দাবিও উঠছে।

এক নজরে সংক্রমণ-

এক নজরে সংক্রমণ-

ঝড়ের গতিতে রাজ্যে বাড়ছে করোনার সংক্রমণ। আজ বুধবার স্বাস্থ্য দফতরের তরফে যে স্বাস্থ্য বুলেটিন সামনে আনা হয়েছে তা রীতিমত ভয় ধরাচ্ছে। ওই বুলেটিনের তথ্য বলছে গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১৪২৪ জন। যা গত ৪৮ ঘন্টা অর্থাৎ মঙ্গলবারের তুলনায় অনেকটাই বেশি। মঙ্গলবার রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ৯৫৪। আজ বুধবার একধাক্কায় ১৫০০ এর কাছাকাছি আক্রান্তের সংখ্যা। বেশ কয়েকটি জেলা'র সংক্রমণ রীতিমত আতঙ্ক ধরাচ্ছে। অন্যদিকে গত ২৪ ঘন্টায় বাংলায় ফের দুজনের ম্রিতু হয়েছে বলে জানা যাচ্ছে।

উদ্বেগে'র শীর্ষে কলকাতা-

উদ্বেগে'র শীর্ষে কলকাতা-

একাধিক জেলাতে সংক্রমণের গ্রাফ উপরের দিকে। তবে উদ্বেগের একেবারে কেন্দ্রবিন্দুতে রয়েছে কলকাতা। সাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় ৫০০ এরও বেশি করোনা আক্রান্ত হয়েছে শুধু কলকাতাতেই। দ্বিতীয় স্থানেই রয়েছে একেবারে উত্তর ২৪ পরগণা। এই জেলাতেও গ্রাফ ক্রমশ উপরে'র দিকে উঠছে। এই জেলায় ২৪ ঘন্টায় ৩০০ জনেরও বেশি মানুষের শরীরে ভাইরাসের খোঁজ মিলেছে বলে খবর। এরপরেই দক্ষিণ ২৪ পরগণা এবং পরপর আরও বেশ কয়েকটি জেলা রয়েছে বলে জানা যাচ্ছে।

পজিটিভিটি রেট-অ্যাক্টিভ কেস উদ্বেগ বাড়াচ্ছে-

পজিটিভিটি রেট-অ্যাক্টিভ কেস উদ্বেগ বাড়াচ্ছে-

প্রত্যেকদিনই রাজ্যে বাড়ছে সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা। প্রায় ৬ হাজার ছুঁইছুঁই সংক্রমন। তথ্য বলছে, গত ২৪ ঘন্টায় করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮৮৫। হু হু বাড়ছে পজিটিভিটি রেটও। আজ পজিটিভিটি রেট পেড়ে ১২ দশমিক ৭৪ শতাংশ। গত কয়েকদিন আগেও এই রেট ১০ শতাংশের কিছু বেশি ছিল ফলে পরিস্থিতি দেখে চিকিৎসকদের মতে, এমন অবস্থা থাকলে চতুর্থ ওয়েভ আছড়ে পড়া সময়ের অপেক্ষা।

সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী-

সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী-

গত কয়েকদিন আগেই করোনা নিয়ে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক সভা থেকে তিনি বলেন, করোনাটা আবার বাড়ছে। সতর্ক থাকুন, মাস্ক পড়ুন। কিন্তু আদৌও কি সবাই শুনছে! না , বেশি ভাগ মানুষই মাস্ক ছাড়াই অভ্যাস্ত হয়ে গিয়েছে। ফলে বিপদ আরও বাড়বে বলেই মনে করছেন চিকিৎসকদের একাংশ। বলে রাখা প্রয়োজন, শুধু বাংলাতেই নয়, গোটা দেশেই সংক্রমণের গ্রাফ উপরের দিকে। যা রীতিমত ভয় ধরাচ্ছে।

Weather Update: দক্ষিণবঙ্গে শীঘ্রই আবহাওয়ার পরিবর্তন! উত্তরবঙ্গে কবে কমবে ভারী বৃষ্টি, একনজরে পূর্বাভাস Weather Update: দক্ষিণবঙ্গে শীঘ্রই আবহাওয়ার পরিবর্তন! উত্তরবঙ্গে কবে কমবে ভারী বৃষ্টি, একনজরে পূর্বাভাস

English summary
Covid cases crossed 100 in West Bengal after 144 days high positivity rate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X