• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পঞ্চায়েতের আগে সুখবর! বাংলায় বিনিয়োগে আগ্রহী বিশ্বের ৩৫টি দেশ

বাংলা শিল্পের অনুকূল পরিবেশ তৈরিতে এগিয়ে রয়েছে। এই রিপোর্ট পেশ করেছে খোদ কেন্দ্র সরকার। সেই রিপোর্টে বাংলায় শিল্পের পরিবেশের প্রশংসা করা হয়েছে। তারপরই জানা গিয়েছে, বিশ্বের অন্তত ৩৫টি দেশ বাংলায় বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছে। রাজ্যের শিল্প ও অর্থ দফতরের মন্ত্রী অমিত মিত্র বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে প্রাথমিক বৈঠকও সেরে ফেলেছেন।

পঞ্চায়েতের আগে সুখবর! বাংলায় বিনিয়োগে আগ্রহী বিশ্বের ৩৫টি দেশ

কেমিক্যালস, তথ্য প্রযুক্তি, চামড়া শিল্প, রিয়েল এস্টেট, পরিকাঠামো উন্নয়ন, সৌরশক্তি সহ একাধিক ক্ষেত্রে বিনিয়োগের প্রাথমিক কথাবার্তাও হয়েছে বলে জানা গিয়েছে। আগামী একবছরের মধ্যে এই প্রস্তাবগুলি বাস্তবে চূড়ান্ত রূপ পেতে পারে বলে সরকারি সূত্রে আশাপ্রকাশ করা হয়েছে।

শিল্পক্ষেত্রে বিনিয়োগের ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার নতুন ভাবনার শরিক হতে চাইছে। দেশের পাশাপাশি বিভিন্ন দেশের উন্নত রাজ্যগুলির সঙ্গেও পারস্পরিক সংযোগ বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

বিনিয়োগে আগ্রহী দেশগুলির মধ্যে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, চিন, জাপান, স্পেন, জার্মানি, সৌদি আরব, ওমান সহ একাধিক দেশের প্রতিনিধিরা। শিল্পমন্ত্রী অমিত মিত্র, শিল্প সচিব, রাজ্য শিল্প উন্নয়ন নিগমের প্রতিনিধিরা যৌথভাবে বৈঠক করেছেন। এই প্রসঙ্গে অমিত মিত্র জানিয়েছেন, সৌরশক্তি ও পুনর্নবীকরণ যোগ্য শক্তি তৈরির শিল্পে জোর দেওয়া হচ্ছে। এই খাতে রাজ্যে অনেক বিনিয়োগ হবে। এছাড়া খনি, বন্দর, চামড়া শিল্পেও বাংলায় বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা তৈরি হয়েছে।

English summary
Atleast 35 countries including USA, China shows interest in investing West Bengal, claims Industrial minister Amit Mitra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X