• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৩টি বিভাগে নির্বাচিত একই আবেদনকারী, এবার চিকিৎসক নিয়োগেও ব্যাপক দুর্নীতির অভিযোগ

একই সঙ্গে ৫টি সরকারি হাসপাতালের ১৩টি বিভাগে নিয়োগ করা হয়েছে একই চিকিৎসককে। এই ঘটনা এ রাজ্যের। তবে, শুধুমাত্র এই চিকিৎসক একা নন। একই সঙ্গে একাধিক বিভাগে নিয়োগ করা হয়েছে, এমন আরও কয়েকজন চিকিৎসকও রয়েছেন নিয়োগের এই তালিকায়। এই ঘটনায় চিকিৎসক নিয়োগে অস্বচ্ছতার অভিযোগ উঠেছে।

৮৯১টি পদে চিকিৎসক নিয়োগ

৮৯১টি পদে চিকিৎসক নিয়োগ

এ রাজ্যের বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল মিলিয়ে মোট ৪৭টি বিভাগে ৮৯১টি পদে চিকিৎসক নিয়োগের জন্য গত বছরের অক্টোবর মাসে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড। এই বিজ্ঞপ্তিতে ওয়েস্ট বেঙ্গল মেডিকেল এডুকেশন সার্ভিসের ক্যাডার হিসাবে ৪৭টি বিভাগের জন্য মোট ৮৯১টি পদে টিউটর/ডেমনস্ট্রেটর নিয়োগের কথা জানানো হয়েছিল। গতকাল, ১৫ ফেব্রুয়ারি এই চিকিৎসক নিয়োগের তালিকা প্রকাশ করা হয়েছে।

ফোকাসে 'অর্পিতা বায়েন '

ফোকাসে 'অর্পিতা বায়েন '

নিয়োগের এই তালিকায় দেখা যাচ্ছে, অর্পিতা বায়েন নামের এক চিকিৎসককে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ মিলিয়ে মোট ৫টি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ১৩টি বিভাগে নিয়োগ করা হয়েছে। এই ৫টি মেডিক্যাল কলেজের মধ্যে রয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল এবং কলকাতার ইনস্টিটিউট অফ পোস্ট গ্রাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ অর্থাৎ এসএসকেএম হাসপাতাল।

কলকাতা মেডিক্যালের ৭টি বিভাগেই নিযুক্ত একজন

কলকাতা মেডিক্যালের ৭টি বিভাগেই নিযুক্ত একজন

এবং ওই ১৩টি বিভাগের মধ্যে একই হাসপাতালের একাধিক বিভাগও রয়েছে। যেমন, কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বায়োকেমিস্ট্রি, জেরিয়াট্রিক মেডিসিন, হেমাটোলজি, মাইক্রোবায়োলজি, নেফ্রলজি, ফার্মাকোলজি এবং ফিজিওলজি। অর্থাৎ একই চিকিৎসককে একই সঙ্গে কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মোট ৭টি বিভাগে নিয়োগ করা হয়েছে।

একই চিকিৎসককে নিয়োগ করা হয়েছে নীলরতন সরকার মেডিক্যালে

একই চিকিৎসককে নিয়োগ করা হয়েছে নীলরতন সরকার মেডিক্যালে

এই একই চিকিৎসককে আবার কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নিউরো মেডিসিন এবং ইউরোলজি বিভাগেও নিয়োগ করা হয়েছে। নিয়োগের এই তালিকা দেখা যাচ্ছে, এই একই চিকিৎসককে নিয়োগ করা হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কমিউনিটি মেডিসিন এবং মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন (পিএমআর) বিভাগে। শুধুমাত্র এমনও নয়। তালিকায় দেখা যাচ্ছে, এই চিকিৎসককে কলকাতার ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের এন্ডক্রিনোলজি এবং হেপাটোলজি বিভাগেও নিয়োগ করা হয়েছে।

এমন ঘটনায় বিভিন্ন মহলে বিতর্ক দেখা দিয়েছে

এমন ঘটনায় বিভিন্ন মহলে বিতর্ক দেখা দিয়েছে

চিকিৎসক নিয়োগের এমন ঘটনায় বিভিন্ন বিভিন্ন মহলে বিতর্ক দেখা দিয়েছে। চিকিৎসকদের কোনও কোনও মহলের তরফে এমনও মন্তব্য করা হয়েছে, একসঙ্গে মোট ১৩টি বিভাগে নির্বাচিত হয়েছেন একই চিকিৎসক, চিকিৎসা বিজ্ঞানে তাঁর এই অসামান্য দক্ষতাকে কুর্নিশ জানানো হচ্ছে।

'বাম ভালো, কিন্তু ভোটটা রামে দিন', এই মন্ত্রেই যেন বঙ্গ জয়ের ঘুঁটি সাজাচ্ছে বিজেপি

English summary
Corruption in Doctor appointment by Bengal Health Recruitment Board as 1 applicant gets 13 posts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X