• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা টীকা ট্রায়ালের দৌড়ে এবার পশ্চিমবঙ্গও, রাজ্যে এলো ১০০০ কো-ভ্যাকসিন

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি কবে মিলবে তা এখনও অজানা। আপাতত ভ্যাকসিন নিয়ে তৎপর সব দেশ। সেকারণেই করোনা ভাইরাসের ভ্যাকসিনের ক্লিনিকাল ট্রায়াল শুরু হয়ে গিয়েছে একাধিক রাজ্যে। দেরিতে হলেও সেই দৌড়ে সামিল হয়েছে পশ্চিমবঙ্গও। আজই রাজ্যে এসেছে কো-ভ্যাকসিনের ১০০০টি টীকা। আগামী সপ্তাহে শুরু হয়ে যাবে তার ক্লিনিকাল ট্রায়াল।

Positive News : কলকাতায় পৌঁছল এক হাজার করোনা ভ্যাকসিন
রাজ্যে এলো করোনা টীকা

রাজ্যে এলো করোনা টীকা

আজই রাজ্যে এসেছে করোনা ভাইরাসের টীকা কোভ্যাকসি। ১০০০টি করোনা ভাইরাসের টীকা নাইসেডে এসে পৌঁছেছে। আগামী সপ্তাহে শুরু হয়ে যাবে রাজ্যে করোনা ভাইরাসের টীকার ক্লিনিকাল ট্রায়াল শুরু হয়ে যাবে। এই প্রথম রাজ্যে কোনও করোনা ভাইরাসের টীকার ক্লিনিকাল ট্রায়াল শুরু হতে চলেছে। এতোদিন দিল্লি, মহারাষ্ট্রতেই চলছিল ক্লিনিকাল ট্রায়াল।

টীকা কবে আসবে

টীকা কবে আসবে

করোনা ভাইরাসের টীকা কবে আসবে তা এখনও সুনিশ্চিত করে বলা যাচ্ছে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গতকাল রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন এখনই বলা যাচ্ছে না কবে করোনা ভাইরাসের ভ্যাকসিন আসবে। গবেষকরা গবেষণা চালিয়ে যাচ্ছেন। এখন সচেতনতা আর সাবধানতাই একমাত্র ভরসা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

করোনা মোকাবিলায় রাজ্যের প্রশংসা

করোনা মোকাবিলায় রাজ্যের প্রশংসা

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী। তবে বাংলা যেভাবে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রেখেছে তার প্রশংসাও করেছেন তিনি। করোনা ভাইরাস বণ্টন নিয়ে কেন্দ্রের সঙ্গে সহযোগিতার পূর্ণ আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। ইতিমধ্যেই করোনা টীকার ক্লিনিকাল ট্রায়ালের প্রস্তুতি শুরু করে গিয়েছে রাজ্য সরকার।

বন্ধ স্কুল কলেজ

বন্ধ স্কুল কলেজ

আপাতত রাজ্যের কোনও স্কুল কলেজ খুলছে না বলে জানিয়েছে রাজ্য সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টপাধ্যায় জানিয়েছেন স্কুল কলেজ বন্ধ থাকার কারণে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সিলেবাসও ছোট করা হবে। ৩০ থেকে ৩৫ শতাংশ সিলেবাস ছোট করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। কলেজ খোলার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে উপাচার্যদের সঙ্গে আলোচনা করা হবে বলে জানিয়েছেন তিনি।

রাজ্য জুড়ে তিনিই অবজারভার! কে কোথায় কার সঙ্গে যোগাযোগ রাখছেন জানি, হুঁশিয়ারি মমতার

English summary
Coronavirus vaccine trial will be start in Bengal Kolkata recive 1000 Co-vaccine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X