• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কার্যত লকডাউনে সুফল পাচ্ছে বাংলা? সংক্রমণ কমলেও মৃত্যুর সংখ্যা ভাবাচ্ছে ডাক্তারদের

কার্যত লকডাউনের সুফল বাংলা। প্রত্যেকদিন কার্যত হু হু করে বাড়ছিল করোনার সংক্রমণ। এই অবস্থায় ৩১ তারিখ পর্যন্ত কড়া লকডাউন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। আর তাতে কিছুটা হলেও কমতে শুরু করেছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ফের কমল করোনা সংক্রমণ।

Covid 19 Update : দক্ষিণ ২৪ পরগনাঃ গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১২০২

তবে প্রত্যেকদিনই বাড়ছে মৃতের সংখ্যা। একই সঙ্গে চিন্তা বজায় রাখছে পজিটিভিটি রেট। গত কয়েকদিনের মতোই উত্তর ২৪ পরগণা ও কলকাতার সংক্রমণের গ্রাফ নিয়েও বেশ চিন্তিত চিকিৎসকদের একাংশ।

এক নজরে করোনা সংক্রমণ

এক নজরে করোনা সংক্রমণ

বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত একদিনে রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ২২৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে ১৩ লক্ষ্যেরও বেশি মানুষ করোনাতে আক্রান্ত হয়েছেণ। রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় ৬৩ হাজার ৯৭৬ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে। যার মধ্যে ১৬ হাজার ২২৫টি স্যাম্পেলই পজিটিভ হওয়ায় এই মুহূর্তে পজিটিভিটি রেট ১০.৮৭ শতাংশ।

মৃতের সংখ্যা ক্রমশ ভাবাচ্ছে

মৃতের সংখ্যা ক্রমশ ভাবাচ্ছে

বাংলায় মৃতের সংখ্যা নিয়ে বেশ চিন্তিত ডাক্তারদের একাংশ। সংক্রমণ কমলেও কমছে না মৃতের সংখ্যা। মৃত্যুর সংখ্যা ফের দেড়শোর বেশি। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১৫৩ জন রাজ্যবাসী। স্বাস্থ্য দফতরের তরফে দেওয়া বুলেটিন বলছে, এখনও পর্যন্ত প্রায় ১৪ হাজারের কিছু বেশি মানুষের বাংলাতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে।

আক্রান্তের থেকে সুস্থতার হার বেশি

আক্রান্তের থেকে সুস্থতার হার বেশি

রাজ্যে গত একদিনে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ৭১ জন। যার ফলে ২ হাজার ৯৯৯ জন কমে এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংমখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৩ হাজার ৩৭৭ জন। সংক্রমিতের থেকে সুস্থের সংখ্যা বেশি হলেও রাজ্যে করোনার পজিটিভি রেট বেড়েই চলেছে। এটাও ভাবাচ্ছে রাজ্যের চিকিৎসকদের। তবে সুস্থতার হার বাড়ায় স্বস্তির পরিবেশ তৈরি হচ্ছে বলেও মত ডাক্তারদের একাংশ।

দুই জেলা চিন্তার কারণ হচ্ছে

দুই জেলা চিন্তার কারণ হচ্ছে

করোনা নিয়ে সাধারণ মানুষের একাংশ বেশ আতঙ্কিত। আর সেই কারনে মাস্ক বা স্যানিটাইজার বেশি করে ব্যবহার করছে। ফলে কমছে সংক্রমণের হার। তবে গত কয়েকদিনের মতোই রাজ্যের দুই জেলা উত্তর ২৪ পরগণা ও কলকাতার করোনাচিত্র এখনও বেশ উদ্বেগজনক। সংক্রমণ ও মৃত্যু দুইয়েই শীর্ষে উত্তর ২৪ পরগণা। পাশাপাশি চিন্তা থাকছে হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগণা ও নদিয়ার করোনা পরিস্থিতি নিয়েও। গত একদিনে উত্তর ২৪ পরগণা জেলাতে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪২৭ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের। এমনটাই জানিয়েছে রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন। কলকাতা গত একদিনে মারণ ভাইরাসের সংক্রমণে পড়েছেন ২ হাজার ৩৭৮ জন। মৃত্যু হয়েছে ৩০ জনের। গত একদিনে হাওড়ায় সংক্রমিত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১ হাজার ১৫১ ও ১১। দক্ষিণ ২৪ পরগণার ক্ষেত্রে সংখ্যাটা যথাক্রমে ১ হাজার ১৫৪ ও ১৫।

English summary
coronavirus updates16225 new coroa cases in west bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X