• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা বাড়লেও, মৃত্যুর সংখ্যা কমছে রাজ্যে

রাজ্যে অব্যাহত রয়েছে দৈনিক করোনা কেসের গ্রাফ। বুধবার রাজ্যে দৈনিক নতুন করোনা সংক্রমণের সংখ্যা যেখানে ১৮১ ছিল, তা ২৪ ঘণ্টার মধ্যে বেড়ে দাঁড়িয়েছে ১৯৯ জন।

সুস্থতার হার

সুস্থতার হার

তবে রাজ্যে সুস্থতার হারও সমানভাবে পাল্লা দিয়ে বাড়ছে। বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুসারে, সুস্থতার হার রাজ্যে ৯৭.‌৬৩ শতাংশ। বৃহস্পতিবার নতুন করে ২১৯ জন সহ রাজ্যে মোট ৫,৬০,৮৮৭ জন করোনায় সুস্থ হয়ে উঠেছেন।

 কমছে দৈনিক মৃত্যু

কমছে দৈনিক মৃত্যু

রাজ্যের মধ্যে মৃত্যুর হার সবচেয়ে বেশি শহর কলকাতাতেই। যদিও বৃহস্পতিবার দৈনিক মৃত্যুর সংখ্যা একজন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। অন্যদিকে উত্তর ২৪ পরগণায় এদিন ২ জন ও উত্তর দিনাজপুরে একজনের মৃত্যুর খবর ছাড়া আর কোনও জেলা থেকে করোনায় মৃত্যুর খবর আসেনি। যা স্বাস্থ্য বিভাগ মনে করছে অনেকটাই আশার খবর রাজ্যবাসীর কাছে।

 নিরাপদে আলিপুরদুয়ার

নিরাপদে আলিপুরদুয়ার

অন্যদিকে বুধবারের মতো বৃহস্পতিবারও আলিপুরদুয়ার থেকে নতুন করোনা ভাইরাসের কোনও রিপোর্ট আসেনি। কলকাতায় এখনও মোট করোনা সংক্রমণের সংখ্যা ১,২৯,২০৮, নতুন করে ৭৮ জন সংক্রমিত হয়েছে বলে জানা গিয়েছে।

রাজ্যে জারি নতুন নিয়ম

রাজ্যে জারি নতুন নিয়ম

ইতিমধ্যেই দেশের পাঁচ রাজ্যে নতুন করে করোনা ভাইরাস মাথা চাড়া দিয়ে ওঠায় তা কেন্দ্র সরকারের দুঃশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। মহারাষ্ট্র, কেরল ও তেলঙ্গানায় ভিন্ন প্রজাতির ২টি কোভিড-১৯ সনাক্ত হওয়ায় উদ্বেগ আরও বেড়েছে। অন্যদিকে অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গেও বহিরাগত যাত্রীদের জন্য নয়া নিয়ম জারি করা হল। ২৭ ফেব্রুয়ারি দুপুর ২টো থেকে মহারাষ্ট্র, কেরল, তেলঙ্গানা, কর্নাটক থেকে বিমানে আগত সমস্ত যাত্রীদের বাধ্যতামূলকভাবে সঙ্গে আনতে হবে করোনা নেগেটিভ রিপোর্ট। পশ্চিমবঙ্গে আসার ৭২ ঘণ্টার আগে আরটিপিসিআর পদ্ধতিতে এই পরীক্ষা করাতে হবে। রিপোর্ট নেগেটিভ হলে তবেই মিলবে এ রাজ্যে ঢোকার ছাড়পত্র।

সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারেনি কংগ্রেস, পণ্ডিচেরীেত বহাল হল রাষ্ট্রপতি শাসন

English summary
coronavirus update of west bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X