• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউ মার্কেটে করোনা ভাইরাস প্রতিরোধক টানেল

  • By অভীক
  • |

নিউ মার্কেটে চালু হল করোনা প্রতিরোধক টানেল। দেশ জুড়ে করোনা আতঙ্কের মাঝেই সাধারণ ক্রেতাদের জন্য অবশ্যই সুখবর। কারণ করোনা আতঙ্ক মানুষকে এতটাই গ্রাস করেছে যে নিজের ছায়া থেকেও দূরে থাকছে মানুষ। এমন অবস্থায় নিউ মার্কেটের মত বড় বাজার গুলিকে এড়িয়ে চলছে সাধারণ মানুষ। তাই সাধারণ মানুষ কে আশ্বস্ত করতে নিউ মার্কেটে বসানো হয়েছে এই যন্ত্র।

নিউ মার্কেটে করোনা ভাইরাস প্রতিরোধক টানেল

করোনা প্রতিরোধক যন্ত্র অনেকটা মেটাল ডিটেক্টর ডোরের মতোই, শুধু একটু বেশি লম্বা। যখন কেউ এই দরজা দিয়ে ভেতরে ঢুকবেন বা বাইরে বার হবেন তখন, ওপর থেকে নেমে আসবে গ্যাসীয় রাসায়নিক যা আপনার শরীরের বাইরে থাকা যে কোনও জীবাণুকে মেরে দেবে। কিন্তু আপনি নিরাপদে থাকবেন। যে রাসায়নিকটি এ ক্ষেত্রে ব্যবহার করা হবে তা হল হাইড্রোজেন পারঅক্সাইড। তাই তাঁদের আশা কলকাতাতেও এই যন্ত্র মানুষকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে পারবে। বিশেষ করে করোনা ভাইরাস থেকে অনেকটাই মুক্তি দেবে। যদিও থেকে যাচ্ছে কিছু প্রশ্ন।

ভারতের দক্ষিণে কিছু জায়গায় এই যন্ত্র ব্যবহৃত হলেও কলকাতায় এটা এখন ও পরিক্ষিত নয়। তবে যে বেসরকারি সংস্থা নিউ মার্কেটের গেটে এই যন্ত্র বসিয়েছে তাঁদের দাবি, এই যন্ত্র ও রাসায়নিকটি রীতিমত পরীক্ষিত। ইতিমধ্যেই দক্ষিণ ভারতের একাধিক রাজ্যে এই যন্ত্র বসানো হয়েছে।

দেশে লকডাউন চালু করা হয়েছে যাতে মানুষের ভিড়ে এই মারণ ভাইরাস দ্রুত যাতে ছড়িয়ে পড়তে না পারে। কিন্তু লকডাউন একদিন না একদিন উঠবেই। দোকানবাজারও সব খুলবে। মানুষ আবারও ফিরবে স্বাভাবিক ছন্দে। সেই সময় যদি আবারও কোনও ভাবে এই মারণ ভাইরাস ছড়িয়ে পড়ে তখন কী হবে! এই কথা মাথায় রেখেই কলকাতা নিউমার্কেটে বসে গেল করোনা প্রতিরোধক যান্ত্রিক টানেল।

করোনা লকডাউনের মধ্যেই রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা!

English summary
coronavirus preventing tunnel made in new market kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X