• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা সংক্রমণ হারে বাড়ছে উদ্বেগ, এক ধাক্কায় দৈনিক আক্রান্ত বেড়ে ৭০০

Google Oneindia Bengali News

করোনা সংক্রমণ হারে উদ্বেগ বেড়েই চলেছে বাংলায়। মঙ্গলবার এক ধাক্কায় দৈনিক আক্রান্ত বেড়ে হয়েছে ৭০০। মাত্র ৩৬ হাজারে পরীক্ষা হয়েছে, তাতেই এই পরিমাণ আক্রান্ত হওয়ায় সংক্রমণের হার বেড়ে ১.৯৫ শতাংশ হয়ে গিয়েছে। সোমবারের তুলনায় আরও বাড়ল সংক্রমণের হার। করোনা মুক্ত আর করোনা আক্রান্তের মধ্যেও ব্যবধান যৎসামান্য। ফলে সক্রিয়ের সংখ্যাও সে অর্থে কমল না। মাত্র ২২ জন কমল সক্রিয়ের সংখ্যা।

রাজ্যে করোনায় মৃত্যুর হার নিম্নমুখী, তবে বাড়ছে সংক্রমণ
একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭০৩। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৫৮ হাজার ১১৭ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৫৯৯। এদিন মৃত্যু হয়েছে ১২ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার বেড়ে ১.৯৫ হয়েছে। মাস দেড়েকেরও বেশি সময় ধরে একই জায়গায় ঘোরাফেরা করছে দৈনিক করোনা সংক্রমণ।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৫৮ হাজার ১১৭ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৮ হাজার ৭৪ জন। এদিন ২২ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৭০৩ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৭১৩ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ৩১ হাজার ৪৪৪ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.২৯ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৭৫ লক্ষ ৪১ হাজার ৫০০। ১৪৬টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ১৯৪৯০৬। এদিন টেস্টিং হয়েছে ৩৫৯৯৮ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১.৯৫ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৩১৪৫১২। এদিন ১২৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৩২৩৪২৭ জন। এদিন আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৫৬ জন বেড়ে হয়েছে ৯৮৩৬৮। হাওড়ায় আক্রান্ত ৯৬১৬২। এদিন আক্রান্ত হয়েছেন ৫৪ জন। হুগলিতে ৪১ জন বেড়ে আক্রান্ত ৮৩৫৯৭ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

মঙ্গলবারের করোনা বুলেটিনে ১০০-র উপরে করোনা সংক্রমণ হয়েছে উত্তর ২৪ পরগনা ও কলকাতায়। ৫০-র উপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, বাকি সব জেলায় ৫০-এর নিচে করোনার দৈনিক সংক্রমণ। সবথেকে কম সংক্রমণ ১ জন উত্তর দিনাজপুর ও পুরুলিয়ায়। ৯ জেলায় ১০-এর নিচে সংক্রমণ। ৩ জেলায় সক্রিয় ৫০-এর নিচে।


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Coronavirus positivity rate increased in West Bengal with daily cases. Corona active case reduced to 8000 almost
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X