• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনের নিয়ম মেনে এদিন থেকে শুরু বাস পরিষেবা

  • By অভীক
  • |

লকডাউনের মধ্যেই বুধবার থেকে শুরু হল দূরপাল্লার বাস চলাচল। পরিবহণ দফতর সূত্রে জানা গিয়েছে, শহর ও শহরতলির আরও ৪০ রুটে বাস চলাচল শুরু হয়েছে। সকাল ৭টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত এই বাস চলবে। এক্ষেত্রে যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলকই থাকছে। সর্বাধিক ২০ জন যাত্রী থাকবেন বাসে। ছোট বাসে যাত্রীর সংখ্যা আরও কম হবে। বাস নিয়মিত স্যানিটাইজ করতে হবে। নজরদারির জন্য থাকবেন একজন আধিকারিক। তবে ভাড়া বাড়ছে না।

লকডাউনের নিয়ম মেনে এদিন থেকে শুরু বাস পরিষেবা

জানা গিয়েছে, দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ৭২টি রুটে বাস চলবে। কলকাতা, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, বহরমপুর, ঝাড়গ্রাম, মেদিনীপুর সহ সমস্ত দূরপাল্লার রুটে সরকারি নির্দেশিকা মেনে বাস চলাচল করবে।

অন্যদিকে, শিলিগুড়িতে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাস চলাচলও এদিন থেকে শুরু হয়। উত্তরবঙ্গে তিনটি দূরপাল্লার রুটে সরকারি বাস চলাচল শুরু হয়েছে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম মালদা-কলকাতা, মালদা-রায়গঞ্জ ও মালদা-বালুরঘাট, এই তিনটি রুটে বাস চলাচল শুরু করেছে। দূরত্ব-বিধি মেনে, মাস্ক করে বাসে উঠতে হবে যাত্রীদের। চালক ও কনডাক্টরকে পিপিই পরতে হবে।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের তরফে জানানো হয়েছে, চাহিদা অনুযায়ী ধাপে ধাপে বাড়ানো হবে সরকারি বাসের সংখ্যা। এক্ষেত্রেও বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না। মাস্ক পরাও বাধ্যতামূলক।

ত্রাণ নিয়ে ক্যাগ রিপোর্ট হাতিয়ার দিলীপের, সস্তার রাজনীতি করি না মন্তব্য দিলীপের

বাংলায় বুকে ফের বৃষ্টির তাণ্ডবলীলা! কী জানাচ্ছে আবহাওয়া দফতর

English summary
Coronavirus lockdown: Bus service starts in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X