• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ কলকাতা হাইকোর্ট সহ সারা রাজ্যের আদালত

  • |

করোনা সংক্রমণের আশঙ্কায় লকডাউন জারি গোটা রাজ্যে। আগামীদিন সেটা বাড়ারও ইঙ্গিত দিয়েছে কেন্দ্র। এই অবস্থায় কলকাতা হাইকোর্ট সহ রাজ্যের আদালতগুলো বন্ধ রাখার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল কলকাতা হাইকোর্টের তরফে। এবার তার মেয়াদও বাড়ল।

৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ কলকাতা হাইকোর্ট সহ সারা রাজ্যের আদালত

আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে কলকাতা হাইকোর্ট সহ সারা রাজ্যের আদালত। গ্রহণযোগ্যতার বিচারে শুধুমাত্র অত্যন্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানির জন্যই আগামী ১৬, ২১ , ২৩, ২৮, ও ৩০ এপ্রিল, এই পাঁচ দিন অনলাইনে শুনানি করবে হাইকোর্ট।

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণণের নির্দেশে, হাইকোর্টের তরফে রেজিস্টার জেনারেল রাই চট্টোপাধ্যায় এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানান, দেশ তথা রাজ্যের সংকটজনক অবস্থায় গত ২৫ মার্চ হাইকোর্ট সহ গোটা রাজ্যের আদালতগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আগামী ৯ এপ্রিল পর্যন্ত, তার মেয়াদ বাড়িয়ে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত করা হল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এই ক'দিন জরুরি কিছু মামলা শোনার জন্য বসবে, হাইকোর্টের দুটি ডিভিশন বেঞ্চ ও তিনটি সিঙ্গেল বেঞ্চ।

পাশাপাশি, বিজ্ঞপ্তিতে এও বলা হয়েছে, রাজ্যের নিম্ন আদালতের জেলা বিচারকদের বলা হয়েছে জরুরী মামলা শোনার জন্য বিচারক ও পুলিশ কোর্টের ম্যাজিস্ট্রেটদের পরিবর্তিত পদ্ধতিতে দায়িত্ত্ব ভাগ করে দিতে হবে। এবং জলপাইগুড়ি ও আন্দামানে হাইকোর্টের দুটি সার্কিট বেঞ্চও বন্ধ থাকছে।

করোনা মোকাবিলায় কেন্দ্রকে আক্রমণ সুজন চক্রবর্তীর

করোনা হটস্পট খুঁজতে মোবাইল অ্যাপ নবান্নেরকরোনা হটস্পট খুঁজতে মোবাইল অ্যাপ নবান্নের

English summary
Coronavirus: Kolkata High Court and lower courts to be closed till 30th April
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X