• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতি দু'জনের মধ্যে একজন করোনা পজিটিভ, ভয় ধরাচ্ছে বাংলার দুই জেলা

ভোটের পর থেকেই দেশের করোনা সংক্রমণ ভয়াবহ আকার নিয়েছে। বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বঙ্গের ২ জেলার পরিস্থিতি সবচেয়ে খারাপ বলে জানা গিয়েছে। সবচেয়ে করোনা সংক্রমিত ২০ জেলার মধ্যে শীর্ষে রয়েছে বঙ্গের এই দু জেলা। সেখানে প্রতি ২ জনের মধ্যে এক জন করোনা ভাইরাসে আক্রান্ত। কলকাতা ও উত্তর ২৪ পরগনার করোনা সংক্রমণের হার দেখে ঘুম ছুটেছে স্বাস্থ্যমন্ত্রকের।

 বাংলায় সংক্রমণ বাড়ছে

বাংলায় সংক্রমণ বাড়ছে

দেশের করোনা সংক্রমণের শীর্ষে থাকা রাজ্য গুলির তালিকায় দ্রুত সামিল হতে চলেছে পশ্চিমবঙ্গ। দ্রুত হারে রাজ্যে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হচ্ছে রাজ্যে। ইতি মধ্যেই রাজ্যে করোনা সংক্রমণ ২০ হাজার ছাড়িয়ে গিয়েছে। রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যাও বাড়ছে। রাজ্যে অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রায় ১ লক্ষ ২৭ হাজার হয়ে গিয়েছে।

 দুই জেলার সংক্রমণ সর্বাধিক

দুই জেলার সংক্রমণ সর্বাধিক

বাংলায় করোনা সংক্রমণে ভয় ধরাচ্ছে দুই জেলা। কলকাতা ও উত্তর ২৪ পরগনা। এই দুই জেলায় করোনা সংক্রমণ এতোটাই যে দেশে করোনা সংক্রমণের শীর্ষে থাকা ২০ জেলার তালিকায় ঢুকে পড়েছে তারা। মে মাসের ৪ তারিখ থেকে ১০ তারিখের মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনা ভাইরাসের সংক্রমণ হয়েছে যথাক্রমে ৪৪.৪ শতাংশ এবং ৪৭.৭ শতাংশ। মঙ্গলবারে এক ধাক্কায় করোনা সংক্রমণ ৮ হাজার ছাড়িয়ে গিয়েছে। মারা গিয়েছেন ৭৬ জন। এই দুই জেলায় প্রতি দুজনের মধ্যে একজন করোনা ভাইরাসে আক্রান্ত।

 আংশিক লকডাউন

আংশিক লকডাউন

করোনা সংক্রমণে কারণে রাজ্যে আংশিক লকডাউন জারি করা হয়েছে। মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দিয়েছেন। সব সরকারি ও বেসরকারি দফতরে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন। দোকান বাজার খোলা রাখার সময় বেধে দেওয়া হয়েছে। একই সঙ্গে শপিং মল, সিনেমা হল, বিউটি পার্লার, সেলুন, পারিবারিক অনুষ্ঠান সহ একাধিক ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 যে ২০টি জেলায় সংক্রমণ বেশি

যে ২০টি জেলায় সংক্রমণ বেশি

যে ২০টি জেলায় সংক্রমণ সর্বাধিক ছড়াচ্ছে তার তালিকায় রয়েছে রাজস্থানের বিকানের, উত্তর গোয়া, দক্ষিণ গোটা, হরিয়ানা সোনপথ, পানিপথ। মধ্যপ্রদেশের শাহদল, বিদিশ। ছত্তিশগড়ের জঞ্জির চম্পা, উত্তরাখণ্ডের বল্লারি জেলা। ওড়িশার কালাহাণ্ডি, সম্বলপুর জেলা। সেই তালিকায় সামিল হতে চলেছে বাংলার দুই জেলা কলকাতা এবং উত্তর ২৪ পরগনা।

English summary
Coronavirus infections in Bengal two district more disturbing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X