• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উৎসবে বাড়বে করোনা, আগেই পদক্ষেপ করল রাজ্য সরকার, বাড়ল হাসপাতালের কোভিড বেড

দুর্গাপুজোয় করোনা সংক্রমণ বাড়বে এমন ইঙ্গিত দৈনিক সংক্রমণের হারে প্রকাশ করতে শুরু করেছে। আগে থেকেই তাই তৎপর হলেন রাজ্য সরকার। রাজ্যের সব সরকারি, বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য বেড বাড়ানোর নির্দেশ দিলেন তিনি। কলকাতা মেডিকেল কলেজে তো বাড়লই বেড। তার সঙ্গে বেড বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে বেসরকারি হাসপাতালগুলিকেও।

বাড়ছে করোনা সংক্রমণ

বাড়ছে করোনা সংক্রমণ

দুর্গাপুজোর আনন্দে মেতেছে শহরবাসী। চতুর্থীর সন্ধ্যে থেকেই পুজো মণ্ডপ গুলিতে ভিড় করতে শুরু করেছে। অনেকেই মাস্ক পরছেন না। ভিড়ে সংক্রমণের আশঙ্কা বাড়ছে। ইতিমধ্যেই দৈনিক সংক্রমণ বাড়তে শুরু করেছে রাজ্যে। তারসঙ্গে কমছে সুস্থতার হারও। তাতেই উদ্বেগ প্রকাশ করছেন চিকিৎসকরা। পুজোর পর করোনা সংক্রমণ রাজ্যে মারাত্মক আকার নেবে বলে আশঙ্কা করছেন তাঁরা।

হাসপাতালে বেড বৃদ্ধি

হাসপাতালে বেড বৃদ্ধি

করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে নতুন করে রাজ্যের সব হাসপাতালে বেড বৃদ্ধির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরকারি বেসরকারি সব হাসপাতালেই করোনা রোগীদের জন্য বেড বাড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ইতিমধ্যেই করোনা রোগীদের জন্য বেড বাড়ানো হয়েছে। এছাড়াও শহরের যেসব বেসরকারি হাসপাতালে করোনা চিিকৎসা চলছে সেগুলিকেও বেড বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

স্বাস্থ্য দফতরের প্রস্তুতি

স্বাস্থ্য দফতরের প্রস্তুতি

মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার সঙ্গে সঙ্গে তৎপর হয়েছে স্বাস্থ্য দফতর। বিভিন্ন সরকারি হাসপাতালে ১৬৩৯টি বেড বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে। জেলার কোভিড হাসপাতালগুলিতেও বেড বাড়ানো হচ্ছে। রাজ্য জুড়ে সরকারি হাসপাচালে ৫৩৫ টি অতিরিক্ত আইসিইউ বেড করা হচ্ছে। মেডিকেল কলেজ হাসপাতালে ১০০টি বেড বা়ানো হয়েছে। বাঙুর হাসপাতালে ৭০টি এবং রাজারহাটে ৫০টি বেড বাড়ানো হয়েছে।

হাইকোর্টের পুজো

হাইকোর্টের পুজো

করোনা মহামারীর মধ্যে পুজোর ভিড় নিয়ন্ত্রণে কড়া রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। রাজ্যের সব পুজো মণ্ডপগুলিকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। মণ্ডপের ভেতরে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া প্রতিটি পুজো মণ্ডপের বাইরে ৫ থেকে ১০ মিটার বাফার জোন রাখা হয়েছে। তার বাইরে থেকে ঠাকুর দেখতে হবে দর্শনার্থীদের। এবং এই নির্দেশ পুজো কমিটি গুলি ঠিক মতো মানছে কিনা তার রিপোর্ট তৈরি করে আদালতে হলফনামা দিয়ে জানাতে হবে ডিজিকে।

দক্ষিণ ২৪ পরগনা : হাইকোর্টের নিয়ম মেনেই পুজো, আয়োজন শুরু পুজো কমিটিগুলির

করোনা থেকে সেরে উঠে কী কী খেয়াল রাখবেন? পুজোর সময় সুস্থ থেকে যেভাবে আনন্দ করবেন

English summary
Coronavirus infection raised in Bengal more bad aloted in hospitals for COVID patients
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X