• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস সংক্রমণ আটকাতে অভিনব পন্থা রাজ্যের! হাসপাতালে, হাসপাতালে নির্দেশিকা

  • |

রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অভিনব উদ্যোগ। সাধারণ মানুষকে চারভাগে ভাগ করার সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর। এব্যাপারে নির্দেশিকাও পাঠানো হয়েছে হাসপাতাল সুপার কিংবা সিএমওএইচদের কাছে। রাজ্যের তরফ থেকে স্ট্যান্ডার্ড অপারেশন প্রসিডিওর তৈরি করা হয়েছে। পাশাপাশি সোমবার থেকে প্রত্যন্ত এলাকায় কাজ করা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং আশাকর্মীদের প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হচ্ছে।

ক্যাটেগরি এ

ক্যাটেগরি এ

যেসব ব্যক্তি করোনা ভাইরাস আক্রান্ত দেশ থেকে ফিরেছেন এবং জ্বর, সর্দি, কাশি রয়েছে, তাঁদের ক্যাটেগরি এতে রাখা হচ্ছে। এই ধরনের রোগীদের শুরু থেকেই আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা করার পরামর্শ দেওয়া হয়েছে।

ক্যাটেগরি বি

ক্যাটেগরি বি

এক্ষেত্রে যাঁদের বিদেশে যাননি, কিন্তু করোনা ভাইরাসের মতো লক্ষণ, জ্বর সর্জি কাশি রয়েছে তাঁদেরকে এই গ্রুপে রাখা হচ্ছে। এছাড়াও ৬০ বছরের বেশি বয়স হলে কিংবা, উচ্চরক্তটাপ এবং ডায়াবিটিস থাকলে এই গ্রপে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এই ধরনের রোগীদের ক্ষেত্রে আইসোলেশনে রাখার পাশাপাশি পরিবারের সদস্যদেরও আইসোলেশনে রেখে ১৪ দন নজরদারির কথা বলছে সরকার।

ক্যাটেগরি সি

ক্যাটেগরি সি

যাঁরা বিদেশ থেকে ফিরেছেন, কিন্তু জ্বর-সর্দি কাশি কিছুই নেই তাঁদেরকে ১৪ দিন আইসোলেশনে রাখার কথা বলা হয়েছে।

ক্যাটেগরি ডি

ক্যাটেগরি ডি

যাঁরা বিদেশেও যাননি এবং জ্বর, সর্দি, কাশি, কিছুরই লক্ষণ নেই, তাদের এই ক্যাটেগরিতে রাখা হয়েছে।

English summary
Coronavirus infected people can be detected in four ways in Bengal, order sent to hospitals. State made Standard operation procedure.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X