• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'মানেকা গান্ধীর মতো আমিও বলব..', করোনা আতঙ্কের আবহে 'জনতা কার্ফু'র আগে কোন বার্তা দেবশ্রীর

যে পড়ায় সপ্তাহান্তে আড্ডা জমত টায়ের দোকানে, তা এখন ফাঁকা। গলির মোড়ে পাড়ার ছেলেদের ক্রিকেট খেলারও সেভাবে ধুম দেখা যাচ্ছে না। আগের থেকে অনেক বেশি নিস্তেজ বাংলার পাড়ার গলি থেকে রাজপথ। আজানা , অচেনা এক শত্রুর আতঙ্ক ক্রমেই গ্রাস করছে মানুষক। কীভাবে করোনার মতো মারণ ভাইরাসের সঙ্গে মোকাবিলা করা যাবে ? তার চিন্তায় উদ্বিগ্ন সকলেই। যে আতঙ্কের সামনে রাজনীতির ভেদাভেদ, মানুষে মানুষে দ্বন্দ্বও অনেকটাই ছোট! এমন কঠিন লড়াইয়ে একযোগে লড়ার বার্তা দিচ্ছেন তৃণমূল বিধায়ক তথা চলচ্চিত্রশিল্পী দেবশ্রী রায়। 'ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি'র এক্সক্লুসিভ সাক্ষাৎকারে করোনা নিয়ে তাঁর বক্তব্যে উঠে এসেছে একাধিক বার্তা।

দেবশ্রীর বার্তা

দেবশ্রীর বার্তা

রাজনৈতিক পরিচিতি বা অভিনেত্রী দেবশ্রীর পরিচিতির বাইরেও একটি অন্য সত্ত্বা রয়েছে দেবশ্রী রায়ের । পোষ্য পালন নিয়ে তাঁর আন্তরিক প্রচেষ্টার কথা অনেকেই জানেন। আর করোনা আক্রমণের মতো কঠিন সময়েও মানুষকে রোগ সম্পর্কে সচেতন করার পাশাপাশি পোষ্যদের সম্পর্কেও মানুষকে একাধিক বার্তা দেওয়ার চেষ্টা করছেন এই পশুপ্রেমিক ব্যক্তিত্ব।

 'মানেকা গান্ধী যে বার্তাটা দিচ্ছেন..'

'মানেকা গান্ধী যে বার্তাটা দিচ্ছেন..'

'ওয়ানইন্ডিয়া বেঙ্গলি'র এক্সক্লুসিভ সাক্ষাৎকারে তিনি বলেন ,' আমি একটি অ্যানিম্যাল এনজিও চালাই। এবং মানেকা গান্ধী যে বার্তাটি দিচ্ছেন , আমিও সেই বার্তা দিতে চাই। যে পশুদের থেকে কোনও ভাইরাস আসছে না। এটা আমি সকলকে বলতে চাই। অনেকেই এটা সম্পর্কে অবহিত নন।'

 মানেকা গান্ধীর পোস্ট ও দেবশ্রীর বার্তা

মানেকা গান্ধীর পোস্ট ও দেবশ্রীর বার্তা

দেবশ্রী রায় করোনা আতঙ্ক নিয়ে মুখ খুলে বিজেপি নেত্রী মানেকা গান্ধীর প্রসঙ্গ তুলে আনেন। পোষ্য থেকে বা পশুদের থেকে যে করোনা ছড়ায় না , তা নিয়ে কয়েকদিন আগেই একটি পোস্ট সোশ্যাল মিডিয়ায় আনেন মানেকা। আর দেবশ্রী রায়ের বক্তব্য সেই পোস্ট মানুষের মধ্যে ছড়িয়ে দিয়ে পোষ্য সম্পর্কে সচেতনতা গড়ে তোলার চেষ্টা করছেন তিনি। দেবশ্রীর দাবি, 'এটা তো ম্যান টু ম্যান..'।

নবান্নের আমলার ছেলে করোনা আক্রান্ত হওয়ার ঘটনা এবং দেবশ্রীর বক্তব্য

নবান্নের আমলার ছেলে করোনা আক্রান্ত হওয়ার ঘটনা এবং দেবশ্রীর বক্তব্য

'এটা তো নেগলিজেন্স.. এটা কী বলব.. একটা দায়িত্বজ্ঞানহীন একটা কাজ হয়ে গিয়েছে..এটা তো বোঝা উচিত ছিল বাকি নাগরিকদের হয়ে গেলে খুব খারাপ হবে না...', এভাবেই রাজ্যের প্রথম করোনা আক্রান্তের ঘটনা নিয়ে বক্তব্য রাখেন দেবশ্রী।

'পশ্চিমবঙ্গ দৃষ্টান্ত হতে পারে'

'পশ্চিমবঙ্গ দৃষ্টান্ত হতে পারে'

তিনি এককালে বাংলার তাবড় অভিনেত্রী ছিলেন, আর সেই দিক থেকে টলিউড সহ বলিউডেও যে করোনার জেরে আর্থিক খাঁড়া পড়েছে , তা নিয়ে মুখ খোলেন দেবশ্রী। এমনকি করোনার জেরে বিশ্বব্যাপী আর্থিক মন্দা নিয়েও মুখ খোলেন রায়দিঘির বিধায়ক। তিনি বলেন, 'কী করা যাবে বলো..যাঁদের ক্ষতি হয়েছে সেটা তো ভাবা যায়না, তবে এটাও তো মাথার রাখতে হবে যে আমাদের সতর্ক থাকতে হবে কিছু দিনের জন্য। আমরা যদি একসঙ্গে মিলে এই লড়াই করতে পারি, নিয়ম মানতে পারি, তাহলে পশ্চিমবঙ্গও তো দৃষ্টান্ত হতে পারে!'

 বাংলার মুখ্যমন্ত্রীর পদক্ষেপ নিয়ে কী বলছেন দেবশ্রী?

বাংলার মুখ্যমন্ত্রীর পদক্ষেপ নিয়ে কী বলছেন দেবশ্রী?

'আমাদের মুখ্যমন্ত্রী যে পদক্ষেপ নিয়েছেন .. আমারি নিশ্চয়ই খুব গর্বিত। উনি সকলকে বার্তা দিচ্ছেন , যাতে কেউ বিপদে না পড়েন, এটা খুবই ভালো একটা পদক্ষেপ।' রায়দিঘির তৃণমূল সাংসদ এভাবেই বাংলায় করোনার জেরে মুখ্যমন্ত্রীর পদক্ষেপকে ব্যাখ্যা করেছেন।

 'জনতা কার্ফু' নিয়ে দেবশ্রীর বক্তব্য

'জনতা কার্ফু' নিয়ে দেবশ্রীর বক্তব্য

'দেখুন.. সারা বিশ্বের একজোট হওয়া উচিত। আমরা খুব একটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। আমাদের একত্রিত হয়ে যেভাবে যা নির্দেশ আসছে তা পালন করা উচিত। ..এরকম তো নয় যে কার্ফু জারি হল আর আমি বেরিয়ে গেলাম, সেটা উচিত নয়।' প্রধানমন্ত্রীর 'জনতা কার্ফু'র আগে এমনই বার্তা দেবশ্রীর।

'আমি রাজনৈতিক ব্যাপারে যাচ্ছিইনি'

'আমি রাজনৈতিক ব্যাপারে যাচ্ছিইনি'

করোনা নিয়ে রাজনৈতিক শিবির আর বক্তব্য , পাল্টা বক্তব্যের প্রশ্ন উঠতেই তৃণমূল বিধায়কের সাফ বার্তা 'আমি রাজনৈতিক ব্যাপারে যাচ্ছিই না। সবার জন্যই এটি খুবই কঠিন সময় , আর তা সবাই একত্রিত হয়ে যেন যা যা নির্দেশ জারি হচ্ছে তা মেনে চলা যায়। যাতে আর দুর্ঘটনা না ঘটে , আর মানুষের প্রাণ না যায়।'

English summary
Coronavirus in Bengal, Debashree rot talks abput it in Exclusive interview.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X