• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনা সংক্রমণ কমে এক ধাক্কায় নামল হাজারে, সক্রিয়ের সংখ্যা কমছে হু হু করে

বাংলায় করোনা সক্রিয় কমছে হু হু করে। সোমবার দৈনিক করোনা সংক্রমণ কমে অর্ধেক হয়ে গিয়েছ এক লাফে। সংক্রমণের হার একই থাকলেও করোনা সংক্রমণ কমেছে কারণ এদিন পরীক্ষা কমেছে।
Google Oneindia Bengali News

বাংলায় করোনা সক্রিয় কমছে হু হু করে। সোমবার দৈনিক করোনা সংক্রমণ কমে অর্ধেক হয়ে গিয়েছে এক লাফে। সংক্রমণের হার একই থাকলেও করোনা সংক্রমণ কমেছে কারণ এদিন পরীক্ষা কমেছে। করোনা সক্রিয় কমে ২২ হাজারে নেমে গিয়েছে। তবে বাংলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এদিন বেড়ে হয়েছে সাত জন।

বাংলায় করোনা সংক্রমণ কমে এক ধাক্কায় নামল হাজারে

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান
স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০৯৪। সংক্রমণ তিন হাজার পার করে যাওয়ার পর সপ্তাহভর সংখ্যাটা বেশ কম। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৮৬ হাজার ৪৮৩ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১৩২৭। এদিন বাংলায় সাত জনের প্রাণ কেড়েছে ঘাতক করোনা।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান
রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ৮৬ হাজার ৪৮৩ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২২৬৫৭ জন। দৈনিক আক্রান্ত ১০৯৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৭৫৯ জন। মোট করোনা মুক্ত হলেন ২০ লক্ষ ৪২ হাজার ৪৯৯ জন। সুস্থতার রেট হয়েছে ৯৭.৮৯ শতাংশ। আর এদিন করোনামুক্তের থেকে প্রায় ১৬৬৫ সংক্রমণ কম হয়েছে।

করোনা টেস্টিং
করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৯ লক্ষ ৫ হাজার ২৪৮। এদিন টেস্টিং হয়েছে ৮ হাজার ৬৪৫ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ১২.৬৫ শতাংশ। সংক্রমণের হার বাড়তে বাড়তে ২০ শতাংশ পেরিয়ে গিয়েছিল। এখন তা আবার কমে ১২-র ঘরে নেমেছে।

করোনার টিকাদান
এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ৩৭ হাজার ২৬৭ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৮ লক্ষ ২১ হাজার ৭৪০ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৪১ লক্ষ ৯৭ হাজার ৪৬৭ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৭২ লক্ষ ৩৭ হাজার ৪৮৬ জন।

কত জন সক্রিয় কে কোথায়
বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ২২৬৫৭ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ২২১৩১ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ৫২৬ জন। এ দিন করোনা সক্রিয়ের সংখ্যা কমেছে ১৬৭২ জন।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা
করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ১০৯৪। গতকাল এই সংখ্যাটা ছিল ১৮১৭। গতকাল টেস্টিং হয়েছিল ১৪৬৪৬। এদিনও হয়েছে ৮৬৪৫ জন। সংক্রমণের হার তাই প্রায় সমান সমান থেকেছে।

১লা অগস্টেই ভোটার কার্ড-আধার লিঙ্কে'র কাজ শুরু! রইল কমিশনের আপডেট ১লা অগস্টেই ভোটার কার্ড-আধার লিঙ্কে'র কাজ শুরু! রইল কমিশনের আপডেট

English summary
Coronavirus daily infection is half than yesterday but positivity rate is almost same in West Bengal. Coronavirus positivity rate over 12 percent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X