India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনার চতুর্থ ঢেউ! প্রায় হাজার ছুঁই ছুঁই দৈনিক সংক্রমণে সক্রিয় ৫ হাজারের দোরগোড়ায়

Google Oneindia Bengali News

বাংলায় কি আছড়ে পড়ল করোনার চতুর্থ ঢেউ! প্রায় হাজার ছুঁই ছুঁই দৈনিক সংক্রমণ বাংলার ২৩ জেলায়। সক্রিয়ের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। সপ্তাহান্তে আড়াইশোর নীচে করোনার সংক্রমণে নেমে আশার আলো দেখা দিলেও ফের করোনার বাড়বাড়ন্তে আতঙ্ক গ্রাস করছে জনমানসে। করোনায় বাংলা এদিনও মৃত্যুহীন থাকলেও সংক্রমণের হারএ চিন্তার কারণ।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৫৪। গতদিনের তুলনায় এই সংখ্যা খানিকটা বেশি। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ২৬ হাজার ৪৭৭ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১২১৬। বিগত তিনদিন বাংলায় প্রাণ কাড়েনি ঘাতক করোনা।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ২৬ হাজার ৪৭৭ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৭৫৯ জন। দৈনিক আক্রান্ত ৯৫৪ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৭৫ জন। মোট করোনা মুক্ত হলেন ২০ লক্ষ ৫০২ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৭২ শতাংশ। আর এদিন করোনামুক্তের প্রায় তিনগুণ সংক্রমণ হয়েছে।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৫ লক্ষ ৩৪ হাজার ২২০। এদিন টেস্টিং হয়েছে ৯ হাজার ৬২০ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ৯.৯২ শতাংশ। সংক্রমণের হার বিগত তিনদিন ধরে সাতের উপরে থাকার পর রবিবার কমে ৫-এ নেমেছিল। এরপর দুদিনেই প্রায় দ্বিগুণ সংক্রমণের হার।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ১ লক্ষ ১ হাজার ২১৭ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৫ লক্ষ ৯৭ হাজার ৪২১ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৩৩ লক্ষ ৫২ হাজার ২৫০ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৩৬ লক্ষ ১৭ হাজার ৩০৭ জন।

কত জন সক্রিয় কে কোথায়

কত জন সক্রিয় কে কোথায়

বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ৪৭৫৯ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ৪৫০৫ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ১৯৪ জন। এ দিন করোনা সক্রিয়ের সংখ্যা বেড়েছে মাত্র ৬৭৯ জন।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা

করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এখন আবার দৈনিক করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ৯৫৪। গতকাল এই সংখ্যাটা ছিল ৫৫৭। তবে গতকাল টেস্টিং কম হয়েছিল বেশি। এদিন গতকালের থেকে বেশি পরীক্ষা হয়েছে। সংক্রমণও বেড়েছে একই হারে।

English summary
Coronavirus daily infection increased to almost thousand in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X