• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় দৈনিক করোনা সংক্রমণ কমে একেবারে ৫০০-র নীচে! কমল সক্রিয়ের সংখ্যাও

বাংলাকে স্বস্তি দিয়ে দৈনিক করোনা সংক্রমণ কমে ৫০০-র নীচে নেমে গেল। একইসঙ্গে অনেকটাই কমল সক্রিয়ের সংখ্যাও।
Google Oneindia Bengali News

বাংলাকে স্বস্তি দিয়ে দৈনিক করোনা সংক্রমণ কমে ৫০০-র নীচে নেমে গেল। একইসঙ্গে অনেকটাই কমল সক্রিয়ের সংখ্যাও। সোমবার টেস্টিং কম হওয়ার কারণে আক্রান্তের সংখ্যা এক লহমায় নেমে গিয়েছে এতটা ঠিকই, দৈনিক সংক্রমণের হারও কমেছে অনেকটাই। সক্রিয় কমে সাড়ে ১৩ হাজারে নেমেছে। কিন্তু করোনায় মৃত্যু ধারাবাহিকভাবে বাড়ছে।

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩৬। সংক্রমণ তিন হাজার পার করে যাওয়ার পর বিগত তিন সপ্তাহ ধরে সংখ্যাটা কমতে কমতে এই প্রথম নামল ৫০০-র নীচে। সংক্রমণের গ্রাফ ধারাবাহিকভাবে নিম্নমুখী রয়েছে বাংলায়। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ৯৪ হাজার ৩২৭ জন। রাজ্যে করোনা সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২১৩৭২। এদিন বাংলায় ছ'জনের প্রাণ কেড়েছে ঘাতক করোনা।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ৯৪ হাজার ৩২৭ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১৩৪৯৩ জন। দৈনিক আক্রান্ত ৪৩৬ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২২৫১ জন। মোট করোনা মুক্ত হলেন ২০ লক্ষ ৫৯ হাজার ৪৬২ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৩৪ শতাংশ। আর এদিন করোনামুক্তের থেকে প্রায় ১৮১৫ সংক্রমণ কম হয়েছে।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৫৯ লক্ষ ৯৫ হাজার ৮০৬। এদিন টেস্টিং হয়েছে ৬ হাজার ৮৭৯ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ৬.৩৪ শতাংশ। সংক্রমণের হার বাড়তে বাড়তে ২০ শতাংশ পেরিয়ে গিয়েছিল। এখন তা কমে ৭-র নীচে নেমে গিয়েছে।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ২৫ হাজার ৭৯০ জনকে। এঁদের মধ্যে এখন পর্যন্ত মোট ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৭ কোটি ২৮ লক্ষ ৬৬ হাজার ৯৫৯ জনের। আর দ্বিতীয় ডোজ ৬ কোটি ৪৩ লক্ষ ৩২ হাজার ৩২৭ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ৯০ লক্ষ ৭৩ হাজার ২৬৪ জন।

কত জন সক্রিয় কে কোথায়

কত জন সক্রিয় কে কোথায়

বাংলায় মোট করোনা সক্রিয়ের সংখ্যা বর্তমানে ১৩৪৯৩ জন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন অধিকাংশ। ১৩১২৩ জন করোনা সক্রিয় হোম আইসোলেশনে রয়েছেন। সেফ হোমে এই মুহূর্তে কেউ নেই। আর হাসপাতালে রয়েছেন মাত্র ৩৭০ জন। এ দিন করোনা সক্রিয়ের সংখ্যা কমেছে ১৮২১ জন।

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা

সুস্থ হওয়ার পথে এগিয়ে গিয়েছিল বাংলা

করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গিয়েছিল বাংলা। এদিন বাংলার ২৩ জেলায় মোট সংক্রমণ ৪৩৬। গতকাল এই সংখ্যাটা ছিল ১০১১। গতকাল টেস্টিং হয়েছিল ১২৯৮৯। এদিন হয়েছে ৬৮৭৯ জন। সংক্রমণের হার এদিন তাই স্বল্প কমেছে। সংক্রমণের হার বর্তমানে ৭-এর নীচে।

English summary
Coronavirus daily infection decreased below 500 and active case below 15 thousands in Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X