• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় স্বস্তি বাংলায়, দৈনিক সংক্রমণের সঙ্গে তাল মিলিয়ে কমছে সক্রিয়ের সংখ্যা

২০২০-র অভিশপ্ত বছর কাটিয়ে একুশের শুরু থেকেই করোনার গ্রাফ বেশ নিম্মমুখী হচ্ছিল। কিন্তু গত চারদিন ধরে ফের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছিল বাংলায়। শনিবার দৈনিক সংক্রমণ আবার এক ধাক্কায় নামল ৮০০-র নিচে। দৈনিক সংক্রমণের সঙ্গে তাল মিলিয়ে করোনা সক্রিয়ের সংখ্যা আরও কমল রাজ্যে।

করোনায় স্বস্তি বাংলায়, দৈনিক সংক্রমণের সঙ্গে কমছে সক্রিয়ও

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৭৮৭ জন। মোট আক্রান্তের সংখ্যা গতদিন পর্যন্ত ছিল ৫ লক্ষ ৫৯ হাজার ৯৯ জন। এদিন ৭৮৭ জন বেড়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লক্ষ ৫৯ হাজার ৮৮৬ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯৯২২। এদিন মৃত্যু হয়েছে ২০ জনের।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ৫ লক্ষ ৫৯ হাজার ৮৮৬ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৮ হাজার ৩৪ জন। এদিন ২১১ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ৭৮৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৯৭৮ জন। মোট করোনা মুক্ত হলেন ৫ লক্ষ ৪১ হাজার ৯৩০ জন। সুস্থতার রেট হয়েছে ৯৬.৭৯ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ৭৪ লক্ষ ৬ হাজার ৩৭৭ জনের। ৯৯টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ৮২২৯৩। এদিন টেস্টিং হয়েছে ৩৪২২১ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে করোনা সক্রিয়ের হার ৭.৫৬ শতাংশ।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হার কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলি-সহ বেশ কিছু জেলায় উদ্বেগজনক। কলকাতায় করোনা আক্রান্ত ১২৫২৯৭। এদিন ১৯৩ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ১১৮৭৮৮ জন। এদিন আক্রান্ত হয়েছেন ২২৪ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ৩৬ জন বেড়ে হয়েছে ৩৬৪৩৯। হাওড়ায় আক্রান্ত ৩৫০১২। এদিন আক্রান্ত হয়েছেন ৪৩ জন। হুগলিতে ৪৬ জন বেড়ে আক্রান্ত ২৮৯০৮ জন।

English summary
Coronavirus daily infection decreased after four days in West Bengal. Coronavirus active case is now just over 8000.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X