• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে একইসঙ্গে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ল, কলকাতায় বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা

Google Oneindia Bengali News

বুধবার রাজ্যে করোনা (coronavirus)আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে। মৃত্যুর সংখ্যা এক বেড়েছে। এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮২৬ জন। সুস্থতার হার একই রয়েছে, ৯৮.১১%। এদিন সুস্থ হয়েছেন ৮৩৮ জন।

ফের ৪২ হাজারের বেশি দৈনিক সংক্রমণ, বাড়ল মৃতের সংখ্যাও
একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৮২৬। মঙ্গলবার যা ছিল ৭২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৩০ হাজার ৮৫০ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,১৮০। এদিন মৃত্যু হয়েছে ১০ জনের। শনিবার এই সংখ্যাটা ছিল ৯।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৩০ হাজার ৮৫০ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১০ হাজার ৭৪৫ জন। এদিন ২২ জন কমেছে সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৮৩৮ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ০১ হাজার ৯২৫ জন।

কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনা

কলকাতা ও উত্তর ২৪ পরগনায় করোনা

কলকাতায় এদিন করোনা সংক্রমিতের সংখ্যা ৭৭(৫৯)। উত্তর ২৪ পরগনায় ১১৬ (৮৬) জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনায় শুধু কলকাতায় প্রাণ হারিয়েছেন ৪৯৭৬ জন। আর উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা ৪৫৭৩।

এদিন পর্যন্ত কলকাতায় মোট করোনা আক্রান্ত ৩,১০, ৭১৬। মঙ্গলবার কারও মৃত্যু না হলেও বুধবার একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন মোট ৩,০৪, ৯৫২ জন। এখনও সক্রিয় করোনা আক্রান্ত ৭৮৮ জন। আগের দিনের থেকে সংখ্যাটা ২০ বেড়েছে।

উত্তর ২৪ পরগনা জেলায় এখন পর্যন্ত করোনা আক্রান্ত ৩,১৯, ৫৫৭ জন। এদিন মৃত্যু হয়েছে ৪ জনের। এখন পর্যন্ত করোনা মুক্ত হয়েছেন মোট ৩, ১৩, ৭১০ জন। এখনও সক্রিয় করোনা আক্রান্ত ১২৭৪ জন। গত দিনের থেকে সংখ্যাটা ৪ কম।

কোন জেলায় দৈনিক কত সংক্রমণ

কোন জেলায় দৈনিক কত সংক্রমণ

(ব্রাকেটে আগের দিনের আক্রান্তের সংখ্যা)
গত ২৪ ঘন্টায় আলিপুরদুয়ারে ১৩ (২৪), কোচবিহারে ৪৭ (৩৮) , দার্জিলিং ৬৪ (৫৮), কালিম্পং ১৯ (২৭) , জলপাইগুড়ি ৩৭ (৭৮), উত্তর দিনাজপুরে ১২ (১৭), দক্ষিণ দিনাজপুরে ৯ (২), মালদহ ৭ (৫), মুর্শিদাবাদ ১ (১৩), নদিয়া ৫৭ (৪৩), বীরভূম ১৫ (১৫), পুরুলিয়া ৪ (৪), বাঁকুড়ায় ৩০ (২৩), ঝাড়গ্রাম ২৫ (১৮), পশ্চিম মেদিনীপুর ৪১ (৩৭), পূর্ব মেদিনীপুর ৪৯ (৩৮), পূর্ব বর্ধমান ৩১ (২৯), পশ্চিম বর্ধমান ২৪ (৭), হাওড়া ৪১ (২৪), হুগলিতে ৫১ (৩৫), উত্তর ২৪ পরগনায় ১১৬ (৮৬), দক্ষিণ ২৪ পরগনায় ৫৬ ( ৪৫) জন আক্রান্ত হয়েছেন।
আক্রান্তের নিরিখে জেলাগুলির মধ্যে এদিন প্রথমে উত্তর ২৪ পরগনা( ১১৬)। দুনম্বরে রয়েছে দার্জিলিং(৬৪)। আর তিন নম্বরে নদিয়া (৫৭) ।

 ১৭ জেলায় মৃত্যুর খবর নেই

১৭ জেলায় মৃত্যুর খবর নেই

এদিন আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, হাওড়া, হুগলি থেকে মৃত্যুর কোনও খবর নেই। এদিন সব থেকে বেশি ৪ জনের আক্রান্তের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। তারপরেই রয়েছে নদিয়া (২)। এছাড়াও কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া এবং কালিম্পং-এ ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে।

রাজ্য জুড়ে করোনার পরীক্ষা

রাজ্য জুড়ে করোনার পরীক্ষা

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৫৯ লক্ষ ০৩ হাজার ৩১৯। ১৩২ টি ল্যাবরেটরিতে এই পরীক্ষা হচ্ছে রাজ্য জুড়ে। এদিন পরীক্ষা হয়েছে ৫২, ৪৮১ জনের। মোট পরীক্ষার নিরিখে করোনা সক্রিতার হার ১.৫৭ শতাংশ ( মঙ্গলবার যা ছিল ১. ৬৭ শতাংশ)। প্রতি ১০ লক্ষে পরীক্ষা হয়েছে ১,৭৬, ৭০৪ জনের। আরটিপিসিআর আর অ্যান্টিজেন টেস্টের রেশিও হল ৫০:৫০।

 ৪ অগাস্ট ভ্যাকসিন প্রাপকের সংখ্যা

৪ অগাস্ট ভ্যাকসিন প্রাপকের সংখ্যা

এদিন সারা রাজ্যে ভ্যাকসিন পেয়েছেন ৪,৭৮, ৩৯৪ জন। প্রথম ডোজ পেয়েছে ৩, ৮৮, ৪০৮ জন। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮৯,৯৮৬ জন। এদিন পর্যন্ত রাজ্যে ভ্যাকসিন পেয়েছেন ৩,০৫, ৬৬, ৬৭৩ জন। যাঁদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ২, ১৭, ৩৩, ৪২৪ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ৮৮, ৩৩, ২৪৯ জন। রাজ্যে ভ্যাকসিন দেওয়ার কেন্দ্রের সংখ্যা ৩,১০১।

English summary
Coronavirus situation in West Bengal 826 new cases and 10 death reports on 04 July, 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X