• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় করোনার দৈনিক মৃতের সংখ্যা নামল তিনে, স্বস্তির ছবি সংক্রমণ ও সক্রিয়ের সংখ্যায়

  • |
Google Oneindia Bengali News

বাংলায় করোনার দৈনিক মৃত্যু নিয়ে উদ্বেগ বেড়েই চলছিল। বিগত সপ্তাখানেক ধরে দৈনিক মৃতের সংখ্যা নিয়ন্ত্রণে এসেছে। শেষ তিনদিন দৈনিক মৃতের সংখ্যা পাঁচের আশেপাশে রয়েছে। শনিবার দৈনিক মৃতের সংখ্যা নামল তিনে। একইসঙ্গে স্বস্তির ছবি দেখা গিয়েছে সংক্রমণ ও সক্রিযের সংখ্যাতেও। সংক্রমণের হারও একের নীচে।

Recommended Video

Positive Story : করোনা আপডেট: দৈনিক সংক্রমণ নামল ১১ হাজারে, গত ২৪ ঘন্টায় কমেছে মৃতের সংখ্যাও
একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

একনজরে বাংলার করোনা পরিসংখ্যান

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৩৬। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লক্ষ ১৪ হাজার ৮০৩ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১১৭২। এদিন মৃত্যু হয়েছে ৩ জনের। এদিন করোনার দৈনিক সংক্রমণের হার ০.৮২ শতাংশ হয়েছে।

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

মোট আক্রান্তের নিরিখে পরিসংখ্যান

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ২০ লক্ষ ১৪ হাজার ৮০৩ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ১ হাজার ৯৫২ জন। এদিন ৩৬ জন কমল সক্রিয়ের সংখ্যা। দৈনিক আক্রান্ত ২৩৬ জন। আর গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ২৬৯ জন। মোট করোনা মুক্ত হলেন ১৯ লক্ষ ৯১ হাজার ৬৬৯ জন। সুস্থতার রেট হয়েছে ৯৮.৮৫ শতাংশ।

করোনা টেস্টিং

করোনা টেস্টিং

করোনা বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ২ কোটি ৪১ লক্ষ ৬৭ হাজার ২২১। ১৬২টি ল্যাবরেটরিতে এই টেস্টিং হচ্ছে। ১০ লক্ষ জনের মধ্যে টেস্টিং রেট ২৬৮৫২৫। এদিন টেস্টিং হয়েছে ২৮৬৫৮ জনের। মোট টেস্টিংয়ের নিরিখে এদিন করোনা সংক্রমণের হার ০.৮২ শতাংশ।

করোনার টিকাদান

করোনার টিকাদান

এদিন বাংলায় মোট করোনা টিকা দেওয়া হয়েছে ২ লক্ষ ৬৯ হাজার ৬৮৪ জনকে। এঁদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১৯ হাজার ৭৩৭। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ লক্ষ ৩৭ হাজার ৮৩ জন। বুস্টার ডোজ পেয়েছেন ১২ হাজার ৮৬৪। এখন পর্যন্ত মোট ভ্যাকসিনেশন হয়েছে ১২ কোটি ৯০ লক্ষ ৮১ হাজার ৯০৭ জনের। প্রথম ডোজ ৬ কোটি ৯৬ লক্ষ ৭২ হাজার ৪৪৯ জনের। আর দ্বিতীয় ডোজ ৫ কোটি ৭৮ লক্ষ ৪ হাজার ৮৮ জনের। মোট বুস্টার ডোজ পেয়েছেন ১৬ লক্ষ ৫ হাজার ৩৭০।

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

সংক্রমণে উদ্বেগ জেলায় জেলায়

আক্রান্তের হারে কলকাতা, উত্তর ২৪ পরগনায় জেলায় আবার উদ্বেগ বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্ত ৪৪৬৯৯৪ এদিন ৪৭ জন আক্রান্ত হয়েছেন। এরপরেই আছে উত্তর ২৪ পরগনা। এখানে আক্রান্ত ৪০২৯৩৪ জন। এদিন আক্রান্ত হয়েছেন ৩৩ জন। তারপরেই আছে দক্ষিণ ২৪ পরগনা। দক্ষিণ ২৪ পরগনায় ২৬ জন বেড়ে হয়েছে ১২৭২৭৩। হাওড়ায় আক্রান্ত ১২৪৯৯৮। এদিন আক্রান্ত হয়েছেন ১১ জন। হুগলিতে ৮ জন বেড়ে আক্রান্ত ১০৭৯২৯ জন।

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

কোন জেলায় উদ্বেগ, কোন জেলায় স্বস্তি

শনিবারের করোনা বুলেটিন অনুযায়ী কলকাতা ও উত্তর ২৪ পরগনা-সহ ২৩ জেলারই দৈনিক সংক্রমণ ৫০-এর নিচে। সবথেকে বেশি ৪৭ জন কলকাতায়। উত্তর ২৪ পরগনার সংক্রমণও ৩০-এর ঠিক উপরে। আর সবথেকে কম সংক্রমণ ২ জন ২ জেলায়। ১৬ জেলায় সংক্রমণ এক অঙ্কে নেমে গিয়েছে।

English summary
Coronavirus daily cases under 250 and active case reduced below 2 thousands in West Bengal. Coronavirus daily death toll down to 3
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X